মতিনে ৭৯৭ কোটি টাকার আবেদন

3
922

বিশেষ প্রতিনিধি : বিনিয়োগকারী  ঐক্য পরিষদের আপত্তি ছিলো। কারণ হিসেবে ঐক্য পরিষদ জান‍ায়- মতিন স্পিনিং মিলস আইপিও’র মাধ্যমে পুঁজিবাজার থেকে ৩ কোটি ৪১ লাখ শেয়ার ছেড়ে ১২৬ কোটি ১৭ লাখ টাকা উত্তোলন করবে। তবু অনেক বাধার পর কোম্পানিটির আইপিওতে ৭৯৭ কোটি ৬৯ লাখ টাকার আবেদন জমা পড়েছে।

কোম্পানিটির আইপিওতে সাধারণ, ক্ষতিগ্রস্ত এবং মিউচ্যুয়াল ফান্ড খাতের বিনিয়োগকারীদের কাছ থেকে এ পরিমাণ টাকা জমা পড়েছে। কোম্পানির ইস্যু ব্যবস্থাপক আইডিএলসি ইনভেস্টমেন্টস সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, সাধারণ ক্ষতিগ্রস্ত এবং মিউচ্যুয়াল ফান্ড খাতের বিনিয়োগকারীদের কাছ থেকে ৭৮৮ কোটি টাকার আবেদন জমা পড়েছে। এছাড়া প্রবাসী বিনিয়োগকারীদের ৯ কোটি ৬৯ লাখ টাকার আবেদন জমা পড়েছে। প্রবাসী বিনিয়োগকারীদের আবেদনের সম্পূর্ন পরিমান এখনো হিসেব করা হয়নি কোম্পানিটির আইপিওতে আবেদন জমা পড়েছে ৯ লাখ ৫৩ হাজার ২৪২টি।

কোম্পানিটির আইপিতে আবেদন গ্রহণ করা হয় ২৬ জানুয়ারি থেকে ৩০ জানুয়ারি পর্যন্ত। তবে প্রবাসি বিনিয়োগকারীদের জন্য এ সুযোগ রয়েছে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত।

প্রবাসী বিনিয়োগকারীদের আবেদন ঢাকা জিলা ক্রীড়া সংসদ মিলনায়তনে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত গ্রহণ করা হবে।

মতিন স্পিনিং শেয়ারবাজার থেকে ১২৬ কোটি ১৭ লাখ টাকা উত্তোলনের জন্য ৩ কোটি ৪১ লাখ শেয়ার ছেড়েছে। এ জন্য ১০ টাকা অভিহিত মূল্যের সঙ্গে ২৭ টাকা প্রিমিয়ামসহ প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩৭ টাকা। ২০০টি শেয়ারে লট নির্ধারণ করা হয়েছে।

আইপিও থেকে সংগ্রহ অর্থ দিয়ে বিদ্যমান প্রকল্পসমূহ সম্প্রসারণে ১২৩ কোটি ২ লাখ ৫৭ হাজার ২৭০ টাকা এবং আইপিও খাতে ৩ কোটি ১৪ লাখ ৪২ হাজার ৭৩০ টাকা খরচ করবে।

৩০ জুন ২০১৩ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৯৭ টাকা এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৩৫.৭৩ টাকা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপকের দায়িত্বে রয়েছে আইডিএলসি ইনভেস্টমেন্টস লিমিটেড।

মতিন স্পিনিং নিয়ে আরো খবর দেখতে নীচে ক্লিক করুন :

আইপিও বাতিল দাবিতে রোববার মতিন স্পিনিংয়ের বিরুদ্ধে রিট!

 মতিন স্পিনিংয়ের আইপিও বাতিলে উকিল নোটিশ

 সম্পাদকীয় : মতিন স্পিনিংয়ের আইপিও নিয়ে ‘আপত্তি’, বিএসইসির সিদ্ধান্ত জরুরি

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here