৭টি কোম্পানি ক্যাটাগরি পরিবর্তন প্রক্রিয়ায়

1
3220

স্টাফ রিপোর্টার : শেয়ারবাজারে তালিকাভুক্ত ৭ কোম্পানি ক্যাটাগরি পরিবর্তন প্রক্রিয়ায় রয়েছে। কোম্পানিগুলো হলো- আজিজ পাইপস, দেশবন্ধু পলিমার, লিগ্যাসি ফুটওয়্যার, ম্যাকসন স্পিনিং, মেট্রো স্পিনিং, সিনোবাংলা ইন্ডাষ্ট্রিজ এবং পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড।

আজিজ পাইপস ৩০ জুন,২০১৭ অর্থবছরের জন্য ৫ শতাংশ বোনাস লভ্যাংশ দেয়ার ঘোষণা দিয়েছে। আগামী ২৪ ডিসেম্বর সকাল ১০টায় আইডিইবি ভবন, কাকরাইল, ঢাকায় কোম্পানিটির এজিএম অনুষ্ঠিত হবে। এজিএমে শেয়ারহোল্ডারদের মাধ্যমে লভ্যাংশ অনুমোদন ও সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের বিও অ্যাকাউন্টে লভ্যাংশ পৌছানোর পর আজিজ পাইপসকে ‘বি’ ক্যাটাগরিতে উন্নীত করা হবে।

দেশবন্ধু পলিমার ৩০ জুন,২০১৭ অর্থবছরের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দেয়ার ঘোষণা দিয়েছে। আগামী ২১ ডিসেম্বর সকাল ৯টায় কোম্পানির ফ্যাক্টরী প্রাঙ্গন, নরসিংদী’তে এজিএম অনুষ্ঠিত হবে। এজিএমে শেয়ারহোল্ডারদের মাধ্যমে লভ্যাংশ অনুমোদন ও সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের বিও অ্যাকাউন্টে লভ্যাংশ পৌছানোর পর দেশবন্ধু পলিমারকে ‘এ’ ক্যাটাগরিতে উন্নীত করা হবে।

লিগ্যাসি ফুটওয়্যার ৩০ জুন,২০১৭ অর্থবছরের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দেয়ার ঘোষণা দিয়েছে। গত ১১ নভেম্বর বিকাল ৩টায় কোম্পানির ফ্যাক্টরী প্রাঙ্গন, মৌচাক, গাজীপুরে এজিএম অনুষ্ঠিত হয়। এজিএমে শেয়ারহোল্ডারদের মাধ্যমে লভ্যাংশ অনুমোদনের পর বিনিয়োগকারীদের বিও অ্যাকাউন্টে লভ্যাংশ পৌছানোর পর লিগ্যাসিকে ইতোমধ্যে ‘এ’ ক্যাটাগরিতে উন্নীত করা হয়েছে।

ম্যাকসন স্পিনিং মিলস ৩০ জুন, ২০১৭ অর্থবছরের জন্য ৫ শতাংশ বোনাস লভ্যাংশ দেয়ার ঘোষণা দিয়েছে। আগামী ২১ জানুয়ারি, ২০১৮ সকাল ৯.৩০টায় কোম্পানির ফ্যাক্টরী প্রাঙ্গন, আশুলিয়া,সাভারে এজিএম অনুষ্ঠিত হবে। এজিএমে শেয়ারহোল্ডারদের মাধ্যমে লভ্যাংশ অনুমোদন ও সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের বিও অ্যাকাউন্টে লভ্যাংশ পৌছানোর পর ম্যাকসনকে ‘বি’ ক্যাটাগরিতে উন্নীত করা হবে।

মেট্রো স্পিনিং ৩০ জুন, ২০১৭ অর্থবছরের জন্য ২ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার ঘোষণা দিয়েছে। আগামী ২১ জানুয়ারি,২০১৮ সকাল ৯.৩০টায় কোম্পানির ফ্যাক্টরী প্রাঙ্গন, আশুলিয়া,সাভারে এজিএম অনুষ্ঠিত হবে। এজিএমে শেয়ারহোল্ডারদের মাধ্যমে লভ্যাংশ অনুমোদন ও সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের বিও অ্যাকাউন্টে লভ্যাংশ পৌছানোর পর মেট্রো স্পিনিংকে ‘বি’ ক্যাটাগরিতে উন্নীত করা হবে।

সিনোবাংলা ইন্ডাষ্ট্রিজ ৩০ জুন, ২০১৭ অর্থবছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার ঘোষণা দিয়েছে। আগামী ২২ জানুয়ারি, ২০১৮ সকালপৌনে বারটায় কোম্পানির রেজিষ্টার্ড অফিস, গজারিয়া, মুন্সিগঞ্জে এজিএম অনুষ্ঠিত হবে। এজিএমে শেয়ারহোল্ডারদের মাধ্যমে লভ্যাংশ অনুমোদন ও সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের বিও অ্যাকাউন্টে লভ্যাংশ পৌছানোর পর সিনোবাংলাকে ‘এ’ ক্যাটাগরিতে উন্নীত করা হবে।

পদ্মা ইসলামী লাইফ ইন্সুরেন্স ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ২০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। গত ৯ নভেম্বর পদ্মা লাইফ টাওয়ার, বাংলামটর, ঢাকায় কোম্পানিটির এজিএম অনুষ্ঠিত হয়। এজিএমে শেয়ারহোল্ডারদের মাধ্যমে লভ্যাংশ অনুমোদনের পর বিনিয়োগকারীদের বিও অ্যাকাউন্টে লভ্যাংশ পৌছানোর পর পদ্মা লাইফকে ইতোমধ্যে ‘এ’ ক্যাটাগরিতে উন্নীত করা হয়েছে।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here