৭টি কোম্পানির আর্থিক চিত্র বুধবার প্রকাশ

0
471

স্টাফ রিপোর্টার : ৭ কোম্পানির বোর্ড মিটিং শেষে কর্তৃপক্ষ প্রতিবেদন বুধবার প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে পাওয়া প্রান্তিক প্রতিবেদনগুলো বুধবার নিচে প্রকাশ করা হলো-

ইবনে সিনা ফার্মাসিউটিক্যালস : তৃতীয় প্রান্তিক (জানুয়ারি’১৮-মার্চ’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ইবনে সিনা ফার্মাসিউটিক্যালস লি:। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

তৃতীয় প্রান্তিক (জানুয়ারি’১৮-মার্চ’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৭০ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১.৩৮ টাকা।

৯ মাসে (জুলাই’১৭-মার্চ’১৮) কোম্পানির ইপিএস হয়েছে ৭.৬৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৬.৪৯ টাকা।

বিডি কম অনলাইন লিমিটেড : তৃতীয় প্রান্তিক (জানুয়ারি’১৮-মার্চ’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বিডি কম অনলাইন লিমিটেড। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির ইপিএস কমেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, তৃতীয় প্রান্তিক (জানুয়ারি’১৮-মার্চ’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৫১ টাকা।

৯ মাসে (জুলাই’১৭-মার্চ’১৮) কোম্পানির ইপিএস হয়েছে ১.১৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১.১৫ টাকা।

৩১ মার্চ ২০১৮ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৫.২৩ টাকা। ৩০ জুন,২০১৭ পর্যন্ত যার পরিমাণ ছিল ১৫.২৯ টাকা।

এমবি ফার্মা : তৃতীয় প্রান্তিক (জানুয়ারি’১৮-মার্চ’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত এমবি ফার্মা।

জানা যায়, তৃতীয় প্রান্তিক (জানুয়ারি’১৮-মার্চ’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৯৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৯২ টাকা।

৯ মাসে (জুলাই’১৭-মার্চ’১৮) কোম্পানির ইপিএস হয়েছে ২.৫২ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ২.৩২ টাকা।

ম্যাকসন স্পিনিং মিলস লিমিটেড : তৃতীয় প্রান্তিক (জানুয়ারি’১৮-মার্চ’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে ম্যাকসন স্পিনিং মিলস লিমিটেড।

তৃতীয় প্রান্তিক (জানুয়ারি’১৮-মার্চ’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে আয় ছিল ০.০৫ টাকা।

এদিকে ৯ মাসে (জুলাই’১৭-মার্চ’১৮) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে আয় ছিল ০.২২ টাকা।

মেঘনা পেট : তৃতীয় প্রান্তিক (জানুয়ারি’১৮-মার্চ’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত মেঘনা পেট। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, তৃতীয় প্রান্তিক (জানুয়ারি’১৮-মার্চ’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.১০ টাকা। গত অর্থবছরের একই সময়ে লোকসান ছিল ০.১১ টাকা।

৯ মাসে (জুলাই’১৭-মার্চ’১৮) কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৩১ টাকা। গত অর্থবছরের একই সময়ে লোকসান ছিল ০.৩০ টাকা।

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক : প্রথম প্রান্তিক (জানুয়ারি’১৮-মার্চ’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লি:।

জানা যায়, প্রথম প্রান্তিক (জানুয়ারি’১৮-মার্চ’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৪৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ০.৪৮ টাকা।

এছাড়া শেয়ার প্রতি সমন্বিত নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১৫.২০ টাকা ঋণাত্মক। ৩১ মার্চ ২০১৮ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৬.৯৫ টাকা।

মেঘনা কনডেন্সড মিল্ক : তৃতীয় প্রান্তিক (জানুয়ারি’১৮-মার্চ’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত মেঘনা কনডেন্সমিল্ক। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, তৃতীয় প্রান্তিক (জানুয়ারি’১৮-মার্চ’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.৬৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে লোকসান ছিল ১.৩৭ টাকা।

৯ মাসে (জুলাই’১৭-মার্চ’১৮) কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৬.২৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে লোকসান ছিল ২.৭৬ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here