৬টি কোম্পানির শনিবার লভ্যাংশ ঘোষণা

0
852

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভূক্ত ৬ কোম্পানির পরিচালনা পর্ষদ শনিবার লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিগুলো হচ্ছে- এস আলম কোল্ড রোলড স্টিলস লিমিটেড, সাইফ পাওয়ারটেক লিমিটেড, বিডি থাই এলুমিনিয়াম লিমিটেড, সিমটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড, ফরচুন সুজ লিমিটেড এবং তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন লিমিটেড। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

এস আলম কোল্ড রোলড স্টিলস লিমিটেড : কোম্পানিটির পরিচালনা পর্ষদ ‍শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ  লভ্যাংশ ঘোষণা করেছে। ৩০ জুন, ২০১৮ সালের সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ২৫ পয়সা। আগের বছর ইপিএস ছিল ১ টাকা ১১পয়সা।

সাইফ পাওয়ারটেক লিমিটেড : কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ১৩ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এরমধ্যে ৫ শতাংশ নগদ এবং ৮ শতাংশ বোনাস লভ্যাংশ রয়েছে। ৩০ জুন, ২০১৮ সালের সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানির পরিচালনা পর্ষদ।

আলোচ্য সময়ে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ২৫ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ২ টাকা ৪৩ পয়সা।

বিডি থাই এলুমিনিয়াম : শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি  সাড়ে ৭ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ৩০ জুন, ২০১৮ সালের সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানির পরিচালনা পর্ষদ।

আলোচ্য সময়ে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ২ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৬০ পয়সা।

সিমটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড : কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২০শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ নগদ ও ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ। ৩০ জুন, ২০১৮ সালের সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানিটি।

আলোচ্য সময়ে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে  ২ টাকা ২২ পয়সা। আগের বছর ইপিএস ছিল ২২ টাকা ২৯পয়সা।

ফরজুন সুজ : কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ড লভ্যাংশ ঘোষণা করেছে। ৩০ জুন, ২০১৮ সালের সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করে কোম্পানিটি।

আলোচ্য সময়ে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৮৬ পয়সা। আগের বছর ইপিএস ছিল ১ টাকা ৮০ পয়সা।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন লিমিটেড : শেয়ারহোল্ডারদের জন্য ২৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানিটি। ৩০ জুন, ২০১৮ সালের সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করে।

৩০ জুন ২০১৮ তারিখে শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ৬৭ টাকা ২৮ পয়সা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here