৬ কোম্পানির মধ্যে ৩টি কোম্পানির ইপিএস কমেছে

1
2188

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারের তালিকাভূক্ত ৬টি কোম্পানির মধ্যে ৩ কোম্পানির ইপিএস কমেছে। আর ইপিএস বেড়েছে ৩টি কোম্পানির। ঢাকা স্টক এক্সচেঞ্জের ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা যায়।

যেসব কোম্পানির ইপিএস কমেছে সেগুলো হলো যমুনা ওয়েল কোম্পানি লিমিটেডে, আমরা টেকনোলোজিস লিমিটেড ও ইউনাইটড এয়ারওয়েজ(বিডি) লিমিটেডের। অপর দিকে যেসব কোম্পানির ইপিএস বেড়েছে সেগুলো হচ্ছে-ওরিয়ন ইনফিউসন লিমিটেড, জাহিনটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড ও দি পেনিনসুলা চিটাগং লিমিটেড।

যমুনা ওয়েল কোম্পানি লিমিটেড: কোম্পানিটির শেয়ার প্রতি আয়(ইপিএস) হয়েছে ৩টাকা ০৯ পয়সা। আগের বছর একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় ছিল ৪টাকা ১৫ পয়সা।  কোম্পানিটির দ্বিতীয় প্রান্তিকের(অক্টোবর১৫-ডিসেম্বর১৫) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন থেকে এ তথ্য বেড়িয়ে  আসে।

উল্লেখ্য গত ৬ মাসে(জুলাই১৫- ডিসেম্বর১৫) কোম্পানিটি শেয়ার প্রতি আয় করেছে ৮টাকা ৩৯ পয়সা। আগের বছর কোম্পানিটি একই সময়ে আয় করেছিল ১০টাকা ৫৯ পয়সা।

আমরা টেকনোলোজিস লিমিটেড: কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ০.১০ পয়সা। আগের বছর একই সময়ে কোম্পানিটি শেয়ার প্রতি আয় করেছিল ১টাকা ০৩পয়সা। কোম্পানিটির দ্বিতীয় প্রান্তিকের(অক্টোবর১৫-ডিসেম্বর১৫) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন থেকে এ তথ্য বেড়িয়ে আসে।

উল্লেখ্য গত ৬ মাসে(জুলাই১৫-ডিসেম্বর১৫) কোম্পানিটির শেয়ার প্রতি আয় করেছে ০.২৮পয়সা। আগের বছর একই সময়ে কোম্পানিটি আয় করেছিল ১টাকা ৪৬ পয়সা।

ইউনাইটেড এয়ারওয়েজ(বিডি) লিমিটেড : কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ০.০৫ পয়সা। আগের বছর একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় ছিল ০.১৩পয়সা। কোম্পানিটির দ্বিতীয় প্রান্তিকের(অক্টোবর১৫-ডিসেম্বর১৫) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন থেকে এ তথ্য বেড়িয়ে আসে।

উল্লেখ্য গত ৬ মাসে(জুলাই১৫-ডিসেম্বর১৫) কোম্পানিটি শেয়ার প্রতি আয় করেছে ০.০৭ পয়সা। আগের বছর একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় ছিল ০.৩৯পয়সা

ওরিয়ন ইনফিউসন লিমিটেড: কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১টাকা ০৯পয়সা। আগের বছর একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় ছিল ০.৪৭ পয়সা।কোম্পানিটির দ্বিতীয় প্রান্তিকের(অক্টোবর১৫-ডিসেম্বর১৫) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন থেকে এ তথ্য বেড়িয়ে আসে।

উল্লেখ্য কোম্পানিটি গত ৬ মাসে(জুলাই১৫-ডিসেম্বর১৫) শেয়ার প্রতি আয় করেছে ১টাকা ৬০ পয়সা। আগের বছর একই সময়ে কোম্পানিটি আয় করেছিল ০.৯২ পয়সা।

জাহিনটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড : কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ০.১৮ পয়সা। আগের বছর একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় ছিল ০.০৪পয়সা। কোম্পানিটির দ্বিতীয় প্রান্তিকের(অক্টোবর১৫-ডিসেম্বর১৫) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন থেকে এ তথ্য বেড়িয়ে আসে।

উল্লেখ্য গত ৬ মাসে(জুলাই১৫-ডিসেম্বর১৫) কোম্পানিটি শেয়ার প্রতি আয় করেছে ০.৫১পয়সা। আগের বছর একই সময়ে কোম্পানিটি আয় করেছিল ০.৩০পয়সা।

দি পেনিনসুলা চিটাগং লিমিটেড : কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ০.৩৪পয়সা। আগের বছর একই সময়ে কোম্পানিটি শেয়ার প্রতি আয় করেছিল ০.৩৫পয়সা। কোম্পানিটির দ্বিতীয় প্রান্তিকের(অক্টোবর১৫-ডিসেম্বর১৫) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন থেকে এ তথ্য বেড়িয়ে আসে।

উল্লেখ্য গত ৬ মাসে(জুলাই১৫-ডিসেম্বর১৫) কোম্পানিটি শেয়ার প্রতি আয় করেছে ০.৭২ পয়সা। আগের বছর একই সময়ে কোম্পানিটির আয় ছিল ০.৭০পয়সা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here