৬টি প্রতিষ্ঠানের ইপিএস প্রকাশ

0
1590

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত ৬টি কোম্পানির বোর্ডসভা শেষে কর্তৃপক্ষ শনিবার কোম্পানির তথ্য প্রকাশ করেছে। বিস্তারিত নিচে-

অ্যাপোলো ইস্পাত কমপ্লেক্স লিমিটেডের তৃতীয় প্রান্তিকে (জুলাই-মার্চ) কোম্পানিটির শেয়ার প্রতি  আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৩০ পয়সা। যা আগের বছর ছিল ২ টাকা ৭ পয়সা। সর্বশেষ ৩ মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ৬ পয়সা। গত বছরের একই সময়ে ছিল ২৬ পয়সা ।

৩১ মার্চ, ২০১৭ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ২২ টাকা ১০ পয়সা। গত বছরের একই সময়ে ছিল ২৩ টাকা ৩৮ পয়সা।

জাহিন স্পিনিং মিলস লিমিটেড তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে  শেয়ার প্রতি  আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১৭ পয়সা। যা আগের বছর ছিল ৬৮ পয়সা।

সর্বশেষ ৩ মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে  ৩০ পয়সা। গত বছরের একই সময়ে ছিল ২২ পয়সা। ৩১ মার্চ, ২০১৭ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৩ টাকা ৮৫ পয়সা। গত বছর একই সময় ছিল ১৪ টাকা ৫৮ পয়সা।

রাইট শেয়ার ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানির পর্ষদ সভায় এ সিদ্ধান্ত হয়। কোম্পানিটি ১:১ অর্থাৎ একটি শেয়ারের বিপরীতে ১টি রাইট শেয়ার ছাড়বে। ১০ টাকা অভিহিত মূল্যে ৮ কোটি ৫৬ লাখ ৯৮ হাজার শেয়ার ছেড়ে বাজার থেকে ৮৫ কোটি ৬৯ লাখ ৮০ হাজার টাকা তুলতে চায় তারা।

কোম্পানি সূত্র আরও জানিয়েছে, ব্যবসা সম্প্রসারণ ও মূলধন বাড়াতে এই রাইট ঘোষণা করা হয়েছে। এর জন্য শেয়ারহোল্ডারদের অনুমোদন সাপেক্ষে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন বিএসইসিতে আবেদন করা হবে।আগামী ১৭ জুন কোম্পানির বিশেষ সাধারণ সভা (ইজিএম) এবং রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে আগামী ২২ মে।

এইচ আর টেক্সটাইল লিমিটেড তৃতীয় প্রান্তিকে (জুলাই-মার্চ) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১১ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ৯৯ পয়সা।

সর্বশেষ ৩ মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ৩৩ পয়সা। গত বছরের একই সময়ে যা ছিল ১১ পয়সা । ৩১ মার্চ, ২০১৭ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৪ টাকা ৩৪ পয়সা।

রেনেটা লিমিটেড তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় (ইপিএস) বেড়েছে। আলোচ্য সময়ে (জুলাই-মার্চ) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩০ টাকা ১৯ পয়সা। যা আগের বছর ছিল ২৬ টাকা ১৩ পয়সা।

সর্বশেষ ৩ মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ১০ টাকা ২০ পয়সা। গত বছরের একই সময়ে যা ছিল ৮ টাকা ৯৬ পয়সা । ৩১ মার্চ, ২০১৭ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৯৮ টাকা ৬৩ পয়সা। গত বছর একই সময় যা ছিল ১৭৯ টাকা ৬৬ পয়সা।

অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড তৃতীয় প্রান্তিকে (জুলাই-মার্চ) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ৪৪ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল ৫ টাকা ৯৬ পয়সা।

সর্বশেষ ৩ মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ২ টাকা ২৬ পয়সা। গত বছরের একই সময়ে যা ছিল ২ টাকা ১৬ পয়সা । ৩১ মার্চ, ২০১৭ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ২৫ টাকা ২৬ পয়সা। গত বছর একই সময় ছিল ২১ টাকা ৫২ পয়সা।

খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং লিমিটেড তৃতীয় প্রান্তিকে (জুলাই-মার্চ) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান (ইপিএস) হয়েছে ২৭ পয়সা।  আগের বছর একই সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছিল ৩০ পয়সা। সর্বশেষ ৩ মাসে কোম্পানিটির লোকসান হয়েছে ১৭ পয়সা। গত বছরের একই সময়ে ইপিএস ছিল ৮ পয়সা ।

৩১ মার্চ, ২০১৭ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৬ টাকা ৮৫ পয়সা। গত বছর একই সময় ছিল ১৭ টাকা ১২ পয়সা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here