১১টি কোম্পানির লভ্যাংশ ঘোষণা

0
960
ডেস্ক রিপোর্ট : পুঁজিবাজারে তালিকাভুক্ত ১১টি কোম্পানি লভ্যাংশ ঘোষণা করেছে। এগুলো হচ্ছে- সিভিও পেট্রোকেমিক্যাল, নর্দার্ন জুট, প্রিমিয়ার সিমেন্ট, উসমানিয়া গ্লাস, দেশ গার্মেন্টস, সিভিও পেট্রোকেমিক্যাল, নর্দার্ন জুট, প্রিমিয়ার সিমেন্ট, উসমানিয়া গ্লাস, দেশ গার্মেন্টস, এমারেল্ড অয়েল, লিবরা ইনফিউশন, হা-ওয়েল টেক্সটাইল, সায়হাম টেক্সটাইল, অলটেক্স ইন্ডাষ্ট্রিজ ও বিডিকম অনলাইন লিমিটেড। মঙ্গলবার কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদের সভায় ২০১৪ সালের ৩০ সেপ্টেম্বর শেষ হওয়া অর্থবছরের জন্য লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।
লভ্যাংশ : সিভিও পেট্রোকেমিক্যাল ৫ শতাংশ নগদ, নর্দার্ন জুট ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস, উসমানিয়া গ্লাস ১১ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস শেয়ার, প্রিমিয়ার সিমেন্ট ৩০ শতাংশ নগদ, দেশ গার্মেন্টস ১০ শতাংশ নগদ, এমারেল্ড অয়েল ১০ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস শেয়ার, লিবরা ইনফিউশন ২০ শতাংশ নগদ, হা-ওয়েল টেক্সটাইল ১৫ শতাংশ নগদ, সায়হাম টেক্সটাইল ১৫ শতাংশ নগদ, অলটেক্স ইন্ডাষ্ট্রিজ ১০ শতাংশ বোনাস শেয়ার ও বিডিকম অনলাইন লিমিটেড ১৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ ঘোষণা করেছে।

সিভিও পেট্রোকেমিক্যাল : শেয়ারহোল্ডার বাছাইয়ের জন্য সিভিও পেট্রোকেমিক্যাল আগামী ৬ নভেম্বর, নর্দার্ন জুট ১৯ নভেম্বর, প্রিমিয়ার সিমেন্ট আগামী ১৭ নভেম্বর, উসমানিয়া গ্লাস ২০ নভেম্বর, দেশ গার্মেন্টস ১৭ নভেম্বর, এমারেল্ড অয়েল ২৩ নভেম্বর, লিবরা ইনফিউশন ১১ নভেম্বর, হা-ওয়েল টেক্সটাইল ১০ নভেম্বর, সায়হাম টেক্সটাইল ১৬ নভেম্বর, অলটেক্স ইন্ডাষ্ট্রিজ ১৯ নভেম্বর ও বিডিকম অনলাইন লিমিটেড আগামী ১৭ নভেম্বর রেকর্ড ডেট ঘোষণা করেছে।

ঘোষিত লভ্যাংশে বিনিয়োগকারীদের সম্মতি নিতে সিভিও পেট্রোকেমিক্যাল ২২ ডিসেম্বর সকাল ১১টায় পাঁচশাইল, চট্টগ্রামে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করেছে। শেষ হওয়া অর্থ বছরে সিভিও পেট্রোকেমিক্যালের প্রতি শেয়ারে লোকসান হয়েছে ৩.৩৩ টাকা, প্রতি শেয়ারে সম্পদ হয়েছে ৯.৩২ টাকা ও প্রতি শেয়ারে নেট অপারেটিং ক্যাশ ফ্লো হয়েছে ঋণাত্মক ৫.১৮ টাকা।

নর্দার্ন জুট : ঘোষিত লভ্যাংশে বিনিয়োগকারীদের সম্মতি নিতে নর্দার্ন জুট ১৪ ডিসেম্বর সকাল ১২.৩০টায় এজিএম আহ্বান করেছে। শেষ হওয়া অর্থ বছরে নর্দার্ন জুটে প্রতি শেয়ারে আয় হয়েছে ১.৬৯ টাকা, প্রতি শেয়ারে সম্পদ হয়েছে ৭৭.৬০ টাকা ও প্রতি শেয়ারে নেট অপারেটিং ক্যাশ ফ্লো হয়েছে ঋণাত্মক ০.১৪ টাকা।

প্রিমিয়ার সিমেন্ট : আগামী ২৭ ডিসেম্বর বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করেছে। শেষ হওয়া অর্থ বছরে প্রিমিয়ার সিমেন্টের কর পরবর্তী মুনাফা হয়েছে ৫০ কোটি ৪১ লাখ ৫০ হাজার টাকা, প্রতি শেয়ারে আয় হয়েছে ৪.৭৮ টাকা, প্রতি শেয়ারে সম্পদ হয়েছে ২৮.৬২ টাকা ও প্রতি শেয়ারে নেট অপারেটিং ক্যাশ ফ্লো হয়েছে ০.৪৮ টাকা।

উসমানিয়া গ্লাস : আগামী ২৬ ডিসেম্বর এজিএম আহ্বান করেছে। শেষ হওয়া অর্থ বছরে উসমানিয়া গ্লাসের প্রতি শেয়ারে আয় হয়েছে ৩.৬২ টাকা, প্রতি শেয়ারে সম্পদ হয়েছে ২৯.৬৩ টাকা ও প্রতি শেয়ারে নেট অপারেটিং ক্যাশ ফ্লো হয়েছে ১০.৭৪ টাকা।

দেশ গার্মেন্টস : আগামী ২৮ ডিসেম্বর এজিএম আহ্বান করেছে। শেষ হওয়া অর্থ বছরে দেশ গার্মেন্টসের প্রতি শেয়ারে আয় হয়েছে ১.০৫ টাকা, প্রতি শেয়ারে সম্পদ হয়েছে ১২.২৪ টাকা ও প্রতি শেয়ারে নেট অপারেটিং ক্যাশ ফ্লো হয়েছে ঋণাত্মক ১.২৮ টাকা।

এমারেল্ড অয়েল : শেয়ারহোল্ডার বাছাইয়ের জন্য এমারেল্ড অয়েল ২৩ নভেম্বর, লিবরা ইনফিউশন ১১ নভেম্বর, হা-ওয়েল টেক্সটাইল ১০ নভেম্বর, সায়হাম টেক্সটাইল ১৬ নভেম্বর, অলটেক্স ইন্ডাষ্ট্রিজ ১৯ নভেম্বর ও বিডিকম অনলাইন লিমিটেড আগামী ১৭ নভেম্বর রেকর্ড ডেট ঘোষণা করেছে।

ঘোষিত লভ্যাংশে বিনিয়োগকারীদের সম্মতি নিতে এমারেল্ড অয়েল আগামী ২৮ ডিসেম্বর বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করেছে। তবে এজিএমের স্থান নির্ধারণ করা হয়নি বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।

শেষ হওয়া অর্থ বছরে এমারেল্ড অয়েলের কর পরবর্তী মুনাফা হয়েছে ৮ কোটি ৩৫ লাখ ১০ হাজার টাকা, প্রতি শেয়ারে আয় হয়েছে ২.৩৯ টাকা, প্রতি শেয়ারে সম্পদ হয়েছে ১৪.২৬ টাকা ও প্রতি শেয়ারে নেট অপারেটিং ক্যাশ ফ্লো হয়েছে ১.০১ টাকা।

লিবরা ইনফিউশন : আগামী ২৮ ডিসেম্বর, সকাল ১১টায় করপোরেট প্রধান কার্যালয়, মিরপুর ঢাকায় এজিএম আহ্বান করেছে। শেষ হওয়া অর্থ বছরে লিবরা ইনফিউশনের কর পরবর্তী মুনাফা হয়েছে ৭৪ লাখ ১০ হাজার টাকা, প্রতি শেয়ারে আয় হয়েছে ৫.৯২ টাকা, প্রতি শেয়ারে সম্পদ হয়েছে ১ হাজার ৫৭২ টাকা ও প্রতি শেয়ারে নেট অপারেটিং ক্যাশ ফ্লো হয়েছে ঋণাত্মক ২৬.০২ টাকা।

হা-ওয়েল টেক্সটাইল : আগামী ১৮ ডিসেম্বর, সকাল ১১টায় ফ্যাক্টরী কার্যালয়, ময়মনসিংহে এজিএম আহ্বান করেছে। শেষ হওয়া অর্থ বছরে হা-ওয়েল টেক্সটাইলের প্রতি শেয়ারে আয় হয়েছে ৩.৮১ টাকা, প্রতি শেয়ারে সম্পদ হয়েছে ২৪.৬১ টাকা ও প্রতি শেয়ারে নেট অপারেটিং ক্যাশ ফ্লো হয়েছে ০.৮৯ টাকা।

সায়হাম টেক্সটাইল : আগামী ১৮ ডিসেম্বর, সকাল সাড়ে ১১টায় মিল প্রাঙ্গণ, হবিগঞ্জে এজিএম আহ্বান করেছে। শেষ হওয়া অর্থ বছরে সায়হম টেক্সটাইলের প্রতি শেয়ারে আয় হয়েছে ২.৮১ টাকা, প্রতি শেয়ারে সম্পদ হয়েছে ৩২.৫৩ টাকা ও প্রতি শেয়ারে নেট অপারেটিং ক্যাশ ফ্লো হয়েছে ১.৪৫ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল যথাক্রমে ২.১২ টাকা, ৩০.৯২ টাকা ও ১.৩৫ টাকা।

অলটেক্স ইন্ডাষ্ট্রিজ : আগামী ১৫ ডিসেম্বর এজিএম আহ্বান করেছে। শেষ হওয়া অর্থ বছরে অলটেক্স ইন্ডাষ্ট্রিজের প্রতি শেয়ারে আয় হয়েছে ২.৫৬ টাকা।

বিডিকম অনলাইন লিমিটেড : আগামী ২৫ ডিসেম্বর সকাল ১১টায়, এএমএম কনভেনশন সেন্টারে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করেছে। শেষ হওয়া অর্থবছরে বিডিকমের কর পরবর্তী মুনাফা হয়েছে ৪ কোটি ৯৫ লাখ ৭০ হাজার টাকা, প্রতি শেয়ারে আয় হয়েছে ১.৪৯ টাকা, প্রতি শেয়ারে সম্পদ হয়েছে ১৫.৯১ টাকা ও প্রতি শেয়ারে নেট অপারেটিং ক্যাশ ফ্লো হয়েছে ১.৯৬ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here