৫ অক্টোবর জাহিন স্পিনিংয়ের এজিএম

0
587

স্টাফ রিপোর্টার : ৩০ জুন সমাপ্ত ২০১৭ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডা অনুমোদনের জন্য ৫ অক্টোবর বার্ষিক সাধারণ সভা (এজিএম) আয়োজন করবে জাহিন স্পিনিং লিমিটেড। রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত সুগন্ধা কমিউনিটি সেন্টারে সকাল ৯টায় এজিএম অনুষ্ঠিত হবে। রেকর্ড ডেট ছিল গত ১৩ সেপ্টেম্বর।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, ৩০ জুন সমাপ্ত ২০১৭ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ১৫ শতাংশ স্টক লভ্যাংশ সুপারিশ করেছে জাহিন স্পিনিংয়ের পরিচালনা পর্ষদ। গেল হিসাব বছরে এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৩৯ পয়সা। ৩০ জুন কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১৪ টাকা ৭ পয়সায়।

২০১৫ সালের শুরুর দিকে শেয়ারবাজারে আসার পর ২০১৪ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ স্টক লভ্যাংশ দেয় বস্ত্র খাতের কোম্পানিটি। এরপর ২০১৬ সালের ৩০ জুন পর্যন্ত ১৮ মাসে সমাপ্ত হিসাব বছরের জন্য ১৫ শতাংশ স্টক লভ্যাংশ পান এ কোম্পানির শেয়ারহোল্ডাররা। ১৮ মাসে কোম্পানির ইপিএস ছিল ১ টাকা ৯৭ পয়সা।

সম্প্রতি কোম্পানির অনুমোদিত মূলধন ১০০ কোটি থেকে বাড়িয়ে ৪০০ কোটি টাকায় উন্নীত করেছে বস্ত্র খাতের তালিকাভুক্ত কোম্পানিটি।

এদিকে গত জুলাইয়ে অনুষ্ঠিত ইজিএমে অভিহিত মূল্যে ১: ১ অনুপাতে রাইট শেয়ার ইস্যুর পরিকল্পনা অনুমোদন করেছেন জাহিন স্পিনিংয়ের শেয়ারহোল্ডাররা। এখন নিয়ন্ত্রক সংস্থার অনুমোদন পেলে পরবর্তীতে রাইট শেয়ার বরাদ্দের জন্য নতুন রেকর্ড ডেট ঘোষণা করবে কোম্পানি।

ডিএসইতে সর্বশেষ ২০ টাকা ৮০ পয়সায় জাহিন স্পিনিংয়ের শেয়ার কেনাবেচা হয়। সমাপনী দর ছিল ২০ টাকা ৭০ পয়সা, আগের কার্যদিবসে যা ছিল ২০ টাকা ৬০ পয়সা। গত এক বছরে এর দর ১৪ টাকা ৩০ পয়সা থেকে ২৯ টাকা ২০ পয়সার মধ্যে ওঠানামা করে।

২০১৫ সালে তালিকাভুক্ত জাহিন স্পিনিংয়ের পরিশোধিত মূলধন ৮৫ কোটি ৬৯ লাখ ৮০ হাজার টাকা। রিজার্ভ ২২ কোটি ৯৬ লাখ টাকা। কোম্পানির মোট শেয়ারের ৩১ দশমিক ১ শতাংশ এর উদ্যোক্তা-পরিচালকদের কাছে, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ২৭ দশমিক ১৮ ও বাকি ৪১ দশমিক ৭২ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের হাতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here