‘৫০ হাজার লোকের কর্মসংস্থান করতে পারলে সার্থক’

0
1316

‘যেদিন আমি ৫০ হাজার লোকের কর্মসংস্থান করতে পারবো সেদিন আমি মনে করবো আমার মানবজনম সার্থক হয়েছে।’ – কথাগুলো বলছিলেন মেট্রো নিটিং অ্যান্ড ডাইং মিলস লি.-এর ব্যবস্থাপনা পরিচালক অমল পোদ্দার সিআইপি।

রাজধানীর হোটেল র‌্যাডিসনে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের কাছ থেকে ২০১৫ সালের সিআইপি কার্ড গ্রহণের পর এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

মেট্রো নিটিং অ্যান্ড ডাইং মিলস লি. বাংলাদেশের একটি স্বনামধন্য শতভাগ নিট পোশাক রপ্তানিকারী প্রতিষ্ঠান। বর্তমানে প্রায় ১৮ হাজার লোকের কর্মসংস্থান হয়েছে এ প্রতিষ্ঠানে। অমল পোদ্দার এবার নিয়ে পরপর ৫ বার সিআইপি মর্যাদায় ভূষিত হলেন।

তিনি বলেন, ‘মিরসরাই ইকোনোমিক জোনে আমরা ১০০ একরের একটি প্লট নিয়েছি। সেখানে বড় ইন্ডাস্ট্রি করবো, যেখানে ১০ থেকে ১৫ হাজার মানুষের কর্মসংস্থান হবে।’ সিআইপি মর্যাদা পাওয়ায় অনুভ‚তি কী?

জানতে চাইলে তিনি বলেন, এটা অনেক বড় ভালো লাগার অনুভূতি। অনেক পরিশ্রম, অনেক মেধা, অনেক সাফল্যের পর সিআইপি মর্যাদা পাওয়া যায়। আমি এই নিয়ে পরপর পাঁচবার সিআইপি হয়েছি। সিআইপি হতে হলে অনেক ক্রাইটেরিয়ার ভেতর দিয়ে আসতে হয়। ২০২১ সালে তৈরি পোশাক খাতে ৫০ বিলিয়ন ডলার রপ্তানির লক্ষ্যমাত্রা পূরণে আমাদেরকে আরো মেধা ও প্রযুক্তিতে এগিয়ে আসতে হবে বলে তিনি অভিমত ব্যক্ত করেন।

তিনি বলেন, আমাদের দেশ অনেক সম্ভাবনাময়। সরকার যদি জ্বালানি নিশ্চয়তা এবং যোগাযোগ অবকাঠামো নিশ্চিত করতে পারে, তাহলে এই লক্ষ্যমাত্রা অর্জন আমাদের জন্য কোনো বিষয় নয়।

ভবিষ্যতে নিজেকে কোন জায়গায় দেখতে চান?- এমন প্রশ্নে স্বভাবসুলভ হাসি দিয়ে বললেন, ‘নিজেকে একজন সত্যিকারের সফল ব্যবসায়ী হিসেবেই দেখতে চাই।’

উল্লেখ্য, দেশের রপ্তানি খাতে উল্লেখযোগ্য অবদানের স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ সরকার কর্তৃক পঞ্চমবারের মতো সিআইপি মনোনীত হলেন অমল পোদ্দার। আর টানা চতুর্থবারের মতো সিআইপি হলেন মেট্রো নিটিংয়ের সহযোগী প্রতিষ্ঠান বী-কন নিটওয়্যার লিমিটেডের চেয়ারম্যান মিসেস প্রীতি পোদ্দার।

গত ৩ সেপ্টেম্বর এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে বিশিষ্ট ব্যবসায়ী এবং সরকারের উচ্চপদস্থ কর্মকর্তাদের উপস্থিতিতে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ সিআইপি কার্ড প্রদান করেন। মিসেস প্রীতি পোদ্দারের পক্ষে সিআইপি কার্ড গ্রহণ করেন জেনারেল ম্যানেজার (মার্কেটিং অ্যান্ড মার্চেন্ডাইজিং) বলরাম রায় চৌধুরী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here