৫০ লাখ ডলারের খাদ্যপণ্য রফতানি করবে প্রাণ

0
747

স্টাফ রিপোর্টার : বিশ্বের অন্যতম বৃহৎ খাদ্যপণ্যের মেলা গালফ ফুড ফেয়ারে বেশ ভালো সাড়া পেয়েছে দেশের শীর্ষস্থানীয় খাদ্যপণ্য উৎপাদন ও বাজারজাতকারী প্রতিষ্ঠান প্রাণ। সংযুক্ত আরব আমিরাতের দুবাই ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে পাঁচ দিনের এ মেলা শেষ হয়েছে বৃহস্পতিবার। এতে ৫০ লাখ ডলারের রফতানি আদেশ পেয়েছে প্রতিষ্ঠানটি।

মেলায় ৯৯টি দেশের চার হাজার দুইশর বেশি প্রতিষ্ঠান পণ্য প্রদর্শন করে। ২৬ ফেব্রুয়ারি থেকে শুরু এ মেলায় দুটি স্টলে তিন শতাধিক পণ্য প্রদর্শন করে প্রাণ। মধ্যপ্রাচ্যের ও বিদেশি ক্রেতারা বাংলাদেশি এ ব্র্যান্ডের বিভিন্ন পণ্যে ব্যাপক আগ্রহ দেখান।

মেলা চলাকালে বিভিন্ন প্রতিষ্ঠান অর্ধকোটি ডলারের রফতানি আদেশ দিয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় প্রাণ। ২০১৩ সাল থেকে মেলায় অংশ নিয়ে আসছে কোম্পানিটি।

প্রাণের রফতানি বিভাগের প্রধান মিজানুর রহমান এ প্রসঙ্গে বলেন, গালফ ফুড ফেয়ার বিশ্বজুড়ে ব্যাপক সমাদৃত। প্রতি বছর বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ক্রেতা ও ব্যবসায়ীরা এতে অংশ নেন। ক্রেতাদের কাছে নতুন পণ্য তুলে ধরতে ও প্রচারে তারা মেলায় পণ্য প্রদর্শন করেন। এতে প্রাণের পণ্যও দর্শনার্থীদের মাঝে ব্যাপক উৎসাহ ও সাড়া পেয়েছে।

বর্তমানে বিশ্বের ১৩৪টি দেশে প্রাণের পণ্য রফতানি হচ্ছে। গত বছর ১৮ কোটি ৪০ লাখ ডলার সমমূল্যের বিভিন্ন পণ্য রফতানি করেছে বৃহৎ এ শিল্প গ্রুপ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here