৫টি কোম্পানির বিরুদ্ধে বিএসইসির তদন্ত কমিটি

0
2975

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) অস্বাভাবিক শেয়ার দর ও লেনদেন বৃদ্ধির কারণ খতিয়ে দেখতে ৫ কোম্পানির বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করেছে । কোম্পানিগুলো হলো- বিডি ওয়েল্ডিং, বিচ হ্যাচারি, খুলনা প্রিন্টিং এন্ড প্যাকেজিং, আজিজ পাইপস এবং ফুওয়াং ফুডস।

শেয়ার দর এবং লেনদেন অস্বাভাবিক বৃদ্ধির কারণ অনুসন্ধানে বিএসইসি’র পরিচালক জাহাঙ্গির আলমকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য দুই সদস্য হলেন ঢাকা স্টক এক্সচেঞ্জের উপ-ব্যবস্থাপক মো. একরাম হোসেন এবং সহকারি এক্সিকিউটিভ বদরুল ইসলাম শাওন। আগামী ৩০ কার্যদিবসের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা করার নির্দেশ দেওয়া হয়েছে।

বিডি ওয়েল্ডিংয়ের শেয়ার দর জুন মাসে ১৩ টাকা থেকে ২৩ টাকা পর্যন্ত বেড়েছে। আজিজ পাইপস জুলাই মাসে ৮৬.৮০ টাকা থেকে ১১৪.১০ টাকা পর্যন্ত বেড়েছে। বিচ হ্যাচারির শেয়ার দর এপ্রিল মাসের শুরুতে ১০.৩০ টাকা ছিল। যা জুলাই মাসের শুরুতে ২২.৯০ টাকা পর্যন্ত বেড়েছিল।

খুলনা প্রিন্টিং এর শেয়ার দর মে ২৩ তারিখে ৭.৯০ টাকা থেকে জুলাই মাসের শুরুতে ১২.৯০ টাকা পর্যন্ত উঠেছে। ফুওয়াং ফুডের শেয়ার দর জুনের ২০ তারিখে ১৫.২০ টাকা থেকে ২৪.৮০ টাকা পর্যন্ত বেড়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here