৫টি কোম্পানিকে ডিএসইর নোটিশ

0
1929

স্টাফ রিপোর্টার : অস্বাভাবিকভাবে শেয়ার দর বৃদ্ধির কারণে ৫ কোম্পানিকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। কোম্পানিগুলো হলো- ইফাদ অটোকার্স, বিড অটোকানর্স, জিপিএইচ ইস্পাত, ইস্টার্ন লুব্রিকেন্টস এবং সোনারগাঁও টেক্সটাইল লিমিটেড।

ডিএসই সূত্রে জানা যায়, কোম্পানিগুলোর শেয়ার দর অস্বাভাবিকভাবে বাড়ছে। দর বৃদ্ধির কারণ জানতে চাইলে প্রেক্ষিতে ‘কোন মূল্যসংবেদনশীল তথ্য নেই’ বলে জানিয়েছে কোম্পানিগুলোর কর্তৃপক্ষ।

ইফাদ অটোকার্স :  ১১ ডিসেম্বর শেয়ার দর ছিলো ৮৯.৫০ টাকা। ৪ জানুয়ারি শেয়ারের লেনদেন হয়েছে ১০৭.১০ টাকায়। কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১৭.৬০ টাকা বা ১৯.৬৬ শতাংশ।

বিড অটোকানর্স: ২৭ ডিসেম্বর শেয়ার দর ছিলো ৭৪.২০ টাকা। ৪ জানুয়ারি শেয়ারের লেনদেন হয়েছে ৮৯.১০ টাকায়। কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১৪.৯০ টাকা বা ২০.০৮ শতাংশ।

জিপিএইচ ইস্পাত : ৬ ডিসেম্বর কোম্পানির শেয়ার দর ছিলো ৩১.২০ টাকা এবং ৪ জানুয়ারি শেয়ারের লেনদেন হয়েছে ৩৮.১০ টাকায়। কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৬.৯০ টাকা বা ২২.১২ শতাংশ।

ইস্টার্ন লুব্রিকেন্টস : ১১ ডিসেম্বর শেয়ার দর ছিলো ৯২৯.২০ টাকা এবং ৪ জানুয়ারি শেয়ারের লেনদেন হয়েছে ১ হাজার ২৯০.২০ টাকায়। কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৩৬১.০০ টাকা বা ৩৮.৮৫ শতাংশ।

সোনারগাঁও টেক্সটাইল: ১১ ডিসেম্বর কোম্পানির শেয়ার দর ছিলো ৯.২০ টাকা এবং ৪ জানুয়ারি শেয়ারের লেনদেন হয়েছে ১২.৫০ টাকায়। কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৩.৩০ টাকা বা ৩৫.৮৭ শতাংশ।

এরমধ্যে জিপিএইচ ইস্পাতের শেয়ার দর বেড়েছে ২২.১২ শতাংশ, ইস্টার্ন লুব্রিকেন্টের ৩৮.৮৫ শতাংশ এবং সোনারগাঁও টেক্সটাইলের ৩৫.৮৭ শতাংশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here