৪ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

0
827

স্টাফ রিপোর্টার : বিদায়ী সপ্তাহে শেয়ারবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানি ৪টি হলো : রেকিট বেনকিজার, বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স, সিটি ব্যাংক এবং বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স।কোম্পানিগুলোর মধ্যে রেকিট বেনকিজার ৭০০ শতাংশ নগদ, বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স ১০ শতাংশ নগদ, সিটি ব্যাংক ৬ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস এবং বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স ১২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

কোম্পানিগুলোর ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহবান করেছে। কোম্পানিগুলোর মধ্যে রেকিট বেনকিজারের এজিএম ৩০ মে, বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্সের ২৭ জুন, সিটি ব্যাংকের ২৬ জুন এবং বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সের এজিএম ২৬ জুন অনুষ্ঠিত হবে।

ঘোষিত লভ্যাংশ বিতরণে শেয়ারহোল্ডার নির্বাচনে রেকর্ড ডেট নির্ধারণ করেছে কোম্পানিগুলোর। এদের মধ্যে রেকিট বেনকিজারের ৮ মে, বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্সের ৯ মে, সিটি ব্যাংকের ১২ মে এবং বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সের রেকর্ড ডেট ১৬ মে।

সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে রেকিট বেনকিজারের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৭০.২২ টাকা ও শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৮১.৬৩ টাকায়; বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্সের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.০৪ টাকা ও শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯.৬৩ টাকায়।

এছড়াও সিটি ব্যাংকের শেয়ারপ্রতি সমন্বিত মুনাফা (ইপিএস) হয়েছে ২.৩০ টাকা ও শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৫.৭৪ টাকায় এবং বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২ টাকা ও শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৮.০২ টাকায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here