৪ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

0
762

ডেস্ক রিপোর্ট : সপ্তাহজুড়ে পুঁজিবাজারের তালিকাভুক্ত ৪টি কোম্পানি তাদের শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। কোম্পানি সূত্রে এসব তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হচ্ছে- ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড, রিলায়েন্স ইন্স্যুরেন্স, ইউনাইটেড ফিন্যান্স লিমিটেড এবং লাফার্জ সুরমা সিমেন্ট লিমিটেড।

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড : শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই বোনাস লভ্যাংশ। আলোচিত বছরে ব্যাংকটি শেয়ার প্রতি আয় করেছে ১ টাকা ৫৮ পয়সা। আর নেট অ্যাসেট ভ্যালু (এনএভি) হয়েছে ২০ টাকা ২৯ পয়সা।

এই ব্যাংকের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৯ মে অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নিধারণ করা হয়েছে আগামী ২ এপ্রিল।

রিলায়েন্স ইন্স্যুরেন্স : শেয়ারহোল্ডারদের জন্য ৩০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১৫ শতাংশ বোনাস ও ১৫ শতাংশ নগদ লভ্যাংশ। আলোচিত বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে  ৪ টাকা ৯৯ পয়সা। কোম্পানিটির নেট অ্যাসেট ভ্যালু (এনএভি) হয়েছে ৬৫ টাক ৪৭ পয়সা।

রিলায়েন্স ইন্স্যুরেন্সের এজিএম আগামী ৩০ এপ্রিল অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৯ মার্চ।

ইউনাইটেড ফিন্যান্স লিমিটেড : শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১০ শতাংশ বোনাস ও ৫ শতাংশ নগদ লভ্যাংশ। আলোচিত বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৩১ পয়সা।

ইউনাইটেড ফিন্যান্সের এজিএম আগামী ২৩ এপ্রিল বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৮ মার্চ বুধবার।

লাফার্জ সুরমা সিমেন্ট লিমিটেড : শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ চূড়ান্ত লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ লভ্যাংশ। এর আগে কোম্পানিটি ৫ শতাংশ অন্তর্বর্তী লভ্যাংশ দিয়েছিল। চূড়ান্ত লভ্যাংশের ফলে মোট লভ্যাংশ দাঁড়িয়েছে ১০ শতাংশ।

আলোচিত বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৪৩ পয়সা। বছর শেষে শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১১ টাকা ৪১ পয়সা। লাফার্জ সুরমার এজিএম আগামী  ১১ জুন অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৭ এপ্রিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here