৪৮ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

0
1094

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪৮ কোম্পানি তাদের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। নিম্নে কোম্পানিগুলোর তথ্য তুলে ধরা হলো:

মেঘনা সিমেন্ট মিলস লিমিটেড : প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৮) কোম্পানিটির ইপিএস বেড়েছে ১২২.৭২ শতাংশ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। জানা যায়, প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৯ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.২২ টাকা।

বসুন্ধরা পেপার মিলস : প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০৪ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.৬১ টাকা।

প্যাসিফিক ডেনিমস লিমিটেড : প্রথম প্রান্তিকে কোম্পানিটির ইপিএস বেড়েছে ২২.২২ শতাংশ। জানা যায়, প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৪ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.৩৬ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ০.০৮ টাকা বা ২২.২২ শতাংশ।

এমবি ফার্মা : প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮৪ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.৭৫ টাকা।

প্যারামাউন্ট টেক্সটাইল : প্রথম প্রান্তিকে কোম্পানিটির ইপিএস বেড়েছে ৬৩ শতাংশ। জানা যায়, প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬২ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.৩৮ টাকা।

যমুনা অয়েল লিমিটেড : ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা দিয়েছে শেয়ারবাজারে তালিকাভূক্ত যমুনা অয়েল লিমিটেড। একই সভায় কোম্পানিটি প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানির ইপিএস আগের তুলনায় প্রায় সাড়ে ২০ শতাংশ বেড়েছে।

বিডি থাই অ্যালুমিনিয়াম : প্রথম প্রান্তিকে প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২১ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.১৯ টাকা।

এমজেএল বিডি : প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৮) কোম্পানিটির শেয়ার সমন্বিত প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪২ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিল ১.৭০ টাকা।

বিডিকম অনলাইন : প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৫ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.২৪ টাকা।

আরএসআরএম : প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৭৫ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১.৮৩ টাকা।

আলহাজ্ব টেক্সটাইল লিমিটেড : প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.১৩৭ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.২১ টাকা।

ডেল্টা স্পিনার্স : প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৮) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.০৭ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিল ০.০৫ টাকা।

ইনটেক লি : প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮৫ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ০.০৯ টাকা।

সেন্ট্রাল ফার্মাসিটিক্যালস লিমিটেড : প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩১ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.১৩ টাকা।

ডেফোডিল কম্পিউর্টার্স : প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪১ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.৬২ টাকা।

ওয়াটা কেমিক্যাল : প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৫৩ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১.১৭ টাকা।

সমতা লেদার : প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৮) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.০৪ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ০.০১ টাকা।

হা-ওয়েল টেক্সটাইল লিমিটেড : প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭১ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.৬০ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ০.১১ টাকা বা ১৮.৩৩ শতাংশ।

শেফার্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেড : প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪২ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.২৩ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ০.১৯ টাকা বা ৮২.৬০ শতাংশ।

কাট্টলি টেক্সটাইল : প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫১ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.৩০ টাকা।

বিচ হ্যাচারি : প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৮) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.০৯ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ০.১০ টাকা।

কনফিডেন্স সিমেন্ট লিমিটেড : প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৮১ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১.৪৯ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে০.৩২ টাকা বা ২১.৪৭ শতাংশ।

ফু-ওয়াং ফুডস : প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৮ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.১৪ টাকা।

জাহিন স্পিনিং : প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩১ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.৪৩ টাকা।

অগ্নি সিস্টেমস লিমিটেড : প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩১ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.২৬ টাকা।

সিমটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড : প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৪ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.৩৩ টাকা।

এসকে ট্রিমস : প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭১ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.১৫ টাকা।

ইন্দো-বাংলা ফার্মাসিটিক্যাল লিমিটেড : প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩১ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.৩৬ টাকা।

ইনট্রাকো রিফুয়েলিং স্টেশন : প্রথম প্রান্তিকে জুলাই-সেপ্টেম্বর ১৮) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.১৩ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিল ০.০২ টাকা।

এইচ আর টেক্সটাইল লিমিটেড : প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৮ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.৩০ টাকা।

কুইন সাউথ টেক্সটাইল : প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫২ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.৪৬ টাকা।

সায়হাম কটন মিলস লিমিটেড : প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩১ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.২৭ টাকা।

কোহিনূর কেমিক্যালস : প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৮৩ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২.৬৪ টাকা।

রংপুর ফাউনড্রি : প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১৪ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১.১২ টাকা।

সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ লিমিটেড : প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৫ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.২৪ টাকা।

স্টাইল ক্র্যাফ্ট : প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৯.৪৮ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৫.৬৮ টাকা।

এ্যাপোলো ইস্পাত কমপেক্স লিমিটেড : প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৮) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.০৯ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.০৭ টাকা।

ইমাম বাটন : প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৮) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.০৭ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ০.১৫ টাকা।

ফার্মা এইডস লিমিটেড : প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.৬৩ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৩.৮০ টাকা।

আফতাব অটো : প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৪ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১.০৫ টাকা।

দেশ গার্মেন্টস : প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৩৮ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১.৪৫ টাকা।

ফাইন ফুডস : প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.০২৬ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.০৪২ টাকা।

সোনারগাঁও টেক্সটাইল : প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৮) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৩৩ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ০.৩১ টাকা।

রেনাটা লি : প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৮) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১২.০২ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১০.১০ টাকা।

অ্যাডভেন্ট ফার্মা : প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬১ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.৩৪ টাকা।

ইউনিক হোটেল এন্ড রিসোর্টস : প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৪ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.৫০ টাকা।

আরডি ফুড : প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৪ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.১৭ টাকা।

স্ট্যান্ডার্ড সিরামিক লিমিটেড : প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৭ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ০.৪০ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here