৪টি ব্যাংকের আর্থিক চিত্র প্রকাশ

0
536

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত চারটি ব্যাংক বুধবার আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। ব্যাংকগুলো হলো- ইস্টার্ন ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক, এক্সিম ব্যাংক ও স্ট্যান্ডার্ড ব্যাংক।

ইস্টার্ন ব্যাংক : প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’১৮) সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬৯ পয়সা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ২৭ পয়সা। এককভাবে কোম্পানির ইপিএস হয়েছে ১ টাকা ৩ পয়সা।

গত বছরের একই সময়ে যা ছিল ৯০ পয়সা। ৩১ মার্চ শেষে কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে  ৩০ টাকা ১০ পয়সা।

প্রিমিয়ার ব্যাংক : প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’১৮) সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৫ পয়সা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৪২ পয়সা।

এককভাবে কোম্পানির ইপিএস হয়েছে ৪৪ পয়সা। গত বছরের একই সময়ে যা ছিল ৪০ পয়সা। ৩১ মার্চ শেষে কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে  ১৯ টাকা ৩১ পয়সা।

এক্সিম ব্যাংক : প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’১৮) সমন্বিত শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩৪ পয়সা। এর আগের বছর একই সময়ে লোকসান ছিল ৫৩ পয়সা।  ৩১ মার্চ শেষে কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে  ১৯ টাকা ২৪ পয়সা।

একই সঙ্গে এক্সিম ব্যাংকের পরিচালনা পর্ষদ ৬০০ কোটি টাকার বন্ড ইস্যু করার সিদ্ধান্ত নিয়েছে। টায়ার-২ মূলধন শক্তিশালী করার জন্য এ বন্ড ইস্যু করবে। বন্ডটির নাম হবে মুদারাবা সাবঅর্ডিনেটেড বন্ড। এই বন্ডের মেয়াদ ৭ বছর। প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে বন্ডটি ইস্যু করা হবে।

স্ট্যান্ডার্ড ব্যাংক : প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’১৮) সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮ পয়সা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১৯ পয়সা। আর এককভাবে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১০ পয়সা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১৪ পয়সা।

৩১ মার্চ শেষে কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৭ টাকা ৩ পয়সা। আর এককভাবে এনএভি হয়েছে ১৬ টাকা ৯২ পয়সা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here