৪টি কোম্পানির লভ্যাংশ ও একটির ‘নো’ ঘোষণা

0
1263

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫টি কোম্পানির কর্তৃপক্ষ তাদের ঘোষণা দিয়েছে। এরমধ্যে ৪টি কোম্পানি কর্তৃপক্ষ বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ এবং একটি কোম্পানি ‘নো ডিভিডেন্ট’ ঘোষণা করে। কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে মঙ্গলবার এ সিদ্ধান্ত নেয়া হয়।

গোল্ডেন হার্ভেস্ট অ্যাগ্রো ইন্ডাস্ট্রিজ : শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানির ৩০ জুন ২০১৫ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ২৩ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৩ টাকা ৫৬ পয়সা।

এএমসিএল প্রাণ : শেয়ারহোল্ডারদের জন্য ৩২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানির ৩০ জুন ২০১৫ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ১৯ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৬৪ টাকা ৬৩ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ ডিসেম্বর এবং রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১২ নভেম্বর।

ফু-ওয়াং সিরামিক : শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানির ৩০ জুন ২০১৫ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ ঘোষণা করা হয়। কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৭ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১২ টাকা ৩৫ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ ডিসেম্বর এবং রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৮ নভেম্বর।

সি অ্যান্ড এ টেক্সটাইল লিমিটেড : শেয়ারহোল্ডারদের জন্য ১২ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানির ৩০জুন ২০১৫ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ ঘোষণা কর‍া হয়। কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৬১ পয়সা। শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৭ টাকা ৬৫ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৪ ডিসেম্বর এবং রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১৮ নভেম্বর।

অন্যদিকে, ইমাম বাটন শেয়ারহোল্ডারদের জন্য কোনো লভ্যাংশ ঘোষণা করেনি। কোম্পানির ৩০ জুন ২০১৫ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ ঘোষণা। সমাপ্ত হিসাব বছরে  কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১ টাকা ৬৪ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৯ টাকা ৩১ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৯ ডিসেম্বর এবং রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২৩ নভেম্বর ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here