৪টি কোম্পানির ‘নো’ ডিভিডেন্ড ঘোষণা

0
804
ডেস্ক রিপোর্ট : পুঁজিবাজারে তালিকাভুক্ত চারটি কোম্পানি বিনিয়োগকারীদের লভ্যাংশ না দেয়ার ঘোষণা দিয়েছে। তা হলো-  মাইডাস ফাইন্যান্স, জিলবাংলা সুগার, সাভার রিফ্র্যাক্টরিজ ও শ্যামপুর সুগার মিলস লিমিটেড। বুধবার  চারটি কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় ২০১৪ সালের ৩০ জুন শেষ হওয়া অর্থবছরের জন্য ‘নো ডিভিডেন্ড’ ঘোষণা করা হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

মাইডাস ফাইন্যান্স : আগামী ২৪ ডিসেম্বর সকাল ১০টায়, মাইডাস সেন্টারে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। এজন্য রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে ২০ নভেম্বর। শেষ হওয়া অর্থ বছরে মাইডাস ফাইন্যান্সের কর পরবর্তী সমন্বিত লোকসান হয়েছে ৩৭ লাখ ৭ হাজার টাকা, প্রতি শেয়ারে সমন্বিত লোকসান হয়েছে ৬১ লাখ ৬০ হাজার টাকা, প্রতি শেয়ারে সম্পদ হয়েছে ৪.০৪ টাকা এবং প্রতি শেয়ারে নেট অপারেটিং ক্যাশ ফ্লো হয়েছে ২৬.২৭ টাকা।

জিলবাংলা সুগার : আগামী ১৯ ডিসেম্বর সকাল ১০টায় এজিএম আহ্বান করেছে। এজন্য রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে ২০ নভেম্বর। শেষ হওয়া অর্থ বছরে জিল বাংলা সুগারের কর পরবর্তী লোকসান হয়েছে ২৯ কোটি ২১ লাখ ৭০ হাজার টাকা, প্রতি শেয়ারে লোকসান হয়েছে ৪৮.৭০ টাকা, প্রতি শেয়ারে সম্পদ হয়েছে ২৭৫.৯৩ টাকা ও প্রতি শেয়ারে নেট অপারেটিং ক্যাশ ফ্লো হয়েছে ৫.৪৯ টাকা।

সাভার রিফ্র্যাক্টরিজ : আগামী ২৪ জানুয়ারি সকাল সাড়ে ১১টায় হোটেল সুন্দরবনে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করেছে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৩ ডিসেম্বর। শেষ হওয়া অর্থবছরে সাভার রিফ্র্যাক্টরিজের প্রতি শেয়ারে লোকসান হয়েছে ১.০৮ টাকা, প্রতি শেয়ারে সম্পদ হয়েছে ৯.৪৮ টাকা ও প্রতি শেয়ারে নেট অপারেটিং ক্যাশ ফ্লো হয়েছে ৪.৪২ টাকা।

শ্যামপুর সুগার : আগামী ১৩ ডিসেম্বর সকাল ১০টায় শ্যামপুর সুগার মিলস ট্রেনিং সেন্টারে এজিএম আহ্বান করেছে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ নভেম্বর। শেষ হওয়া অর্থবছরে শ্যামপুর সুগার মিলসের লোকসান হয়েছে ৩৩ কোটি ৯০ লাখ ৩০ হাজার টাকা, প্রতি শেয়ারে লোকসান হয়েছে ৬৭.৮১ টাকা, প্রতি শেয়ারে দায় দাঁড়িয়েছে ৪৬১.৪০ টাকা ও প্রতি শেয়ারে নেট অপারেটিং ক্যাশ ফ্লো হয়েছে ঋণাত্মক ৬১.৪৪ টাকা।

উল্লেখ্য, স্টক এক্সচেঞ্জের লিস্টিং রেগুলেশন-৩০ অনুযায়ী বোর্ড সভার ঘোষণা না দিয়েই লভ্যাংশ ঘোষণা করেছে সাভার রিফ্র্যাক্টরিজ।

NO COMMENTS

LEAVE A REPLY