স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত চারটি কোম্পানির মধ্যে দুটি বিমা কোম্পানি বৃহস্পতিবার লভ্যাংশ ঘোষণা করেছে। বিস্তারিত নিচে প্রকাশ-

বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স : পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত হিসাব বছরের জন্য এই লভ্যাংশ ঘোষণা করছে প্রতিষ্ঠানটি।

কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৬৪ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৭ টাকা ৫ পয়সা। আগামী ২৫ জুন কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ মে।

ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স : পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে সাড়ে ৭ শতাংশ নগদ এবং সাড়ে ৭ শতাংশ বোনাস লভ্যাংশ।

৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত হিসাব বছরের জন্য এই লভ্যাংশ ঘোষণা করছে প্রতিষ্ঠানটি। বিদায়ী বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ১৭ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৩ টাকা ২১ পয়সা।

আগামী ২৮ জুন কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম), রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৫ মে।

ফাইন ফুডস : তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। শেয়ার প্রতি লোকসান হয়েছে ১৯ পয়সা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১১ পয়সা।

আর গত ৯ মাসে (জুলাই,১৭-মার্চ,১৮) লোকসান হয়েছে ৩৭ পয়সা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৫২ পয়সা।৩১ মার্চ শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১০ টাকা ৪৬ পয়সা।

গ্রামীণফোন লিমিটেড : প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’১৮) ইপিএস আগের তুলনায় কমেছে। কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.৭৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৪.৮৬ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here