৪টি কোম্পানির এজিএম বৃহস্পতিবার

0
1008

স্টাফ রিপোর্টার : ৪টি কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে। কোম্পানিগুলো হচ্ছে- বঙ্গজ লিমিটেড, মিথুন নিটিং অ্যান্ড ডায়িং লিমিটেড, তাল্লু স্পিনিং মিলস এবং বারাকা পাওয়ার লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

বঙ্গজ লিমিটেড : সমাপ্ত হিসাব বছরে ১৫ শতাংশ স্টক লভ্যাংশ সুপারিশ করেছে বস্ত্র খাতের কোম্পানিটির পরিচালনা পর্ষদ। বেলা ১১টায় চুয়াডাঙ্গার দৌলতদিয়ার কোম্পানির কারখানা প্রাঙ্গণে এজিএম অনুষ্ঠিত হবে।

এদিকে চলতি বছরের প্রথম (জুলাই-সেপ্টেম্বর) প্রান্তিকে এ কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৮৯ পয়সা; আগের বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৩৬ পয়সা। ডিএসইতে গত এক বছরে এর শেয়ারদর ২২০ থেকে ৩৯৯ টাকা ৯০ পয়সার মধ্যে ওঠানামা করে।

মিথুন নিটিং অ্যান্ড ডায়িং : দুপুর ১২টায় চুয়াডাঙ্গার দৌলতদিয়ার বঙ্গজ লিমিটেডের কারখানা প্রাঙ্গণে এ কোম্পানির এজিএম অনুষ্ঠিত হবে। সমাপ্ত বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১৭ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করেছে এর পরিচালনা পর্ষদ। বছর শেষে এর ইপিএস হয়েছে ১ টাকা ৯৪ পয়সা।

এদিকে আগের বছরের একই সময়ের তুলনায় চলতি বছরের প্রথম প্রান্তিকে মিথুন নিটিং অ্যান্ড ডায়িংয়ের মুনাফা বেড়েছে। জুলাই-সেপ্টেম্বর সময়ে এর ইপিএস হয়েছে ৯৬ পয়সা; যা আগের বছরের একই সময়ে ছিল ৮৫ পয়সা।

তাল্লু স্পিনিং : ২০১৫ হিসাব বছরের জন্য ১০ শতাংশ স্টক লভ্যাংশ সুপারিশ করেছে তাল্লু স্পিনিংয়ের পরিচালনা পর্ষদ। বেলা ১টায় চুয়াডাঙ্গার দৌলতদিয়ার বঙ্গজ লিমিটেডের কারখানা প্রাঙ্গণেই এজিএম অনুষ্ঠিত হবে এ কোম্পানিরও। সমাপ্ত বছরে এর ইপিএস হয়েছে ১৩ পয়সা।

বারাকা পাওয়ার : সিলেটের পশ্চিম দরগাহ গেটের লা রোজ হোটেলে দুপুর ১২টায় এজিএম করবে বিদ্যুৎ ও জ্বালানি খাতের কোম্পানিটি। শেয়ারহোল্ডারদের জন্য ৮ শতাংশ নগদ ও ৮ লভ্যাংশ স্টক লভ্যাংশ সুপারিশ করেছে এর পরিচালনা পর্ষদ। সমাপ্ত বছরে কোম্পানির ইপিএস হয়েছে ২ টাকা ৭৪ পয়সা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here