৩ জুলাই পিপলস লিজিংয়ের সভা

0
754

স্টাফ রিপোর্টার : বুধবার বেলা ৩টায় পিপলস লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের বোর্ডসভা অনুষ্ঠিত হবে। সভায় ২০১৫ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশ ও বার্ষিক সাধারণ সভা সম্পর্কে সিদ্ধান্ত নেবে কোম্পানির পরিচালনা পর্ষদ। একই সঙ্গে চলতি হিসাব বছরের প্রথম ছয় মাসের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনও পর্যালেচনা করবেন তারা। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে।

চলতি হিসাব বছরের প্রায় সাত মাস পেরিয়ে গেলেও ২০১৫ সালের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন জমা দিতে পারেনি ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানটি। পরবর্তীতে কোম্পানির আবেদনের পরিপ্রেক্ষিতে পিপলস লিজিংকে ১১ আগস্ট পর্যন্ত সময় বাড়িয়ে দেয় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

সর্বশেষ ২০১৪ সালের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ স্টক লভ্যাংশ দেয় পিপলস লিজিং। সে হিসাব বছরে এর শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ৭৬ পয়সা, আগের বছর যা ছিল ৯৫ পয়সা। ২০১৪ সালের বার্ষিক প্রতিবেদনের ব্যাপারে নিরীক্ষকের আপত্তি ছিল।

এদিকে ২০১৫ সালের প্রথম তিন প্রান্তিকে ৬ পয়সা ইপিএস দেখায় পিপলস লিজিং, এক বছর আগে যা ছিল ৭৩ পয়সা। ৩০ সেপ্টেম্বর কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) ছিল ১৫ টাকা ৯৯ পয়সা।

সর্বশেষ সার্ভিলেন্স রেটিং অনুসারে পিপলস লিজিংয়ের দীর্ঘমেয়াদি ঋণমান ‘ট্রিপল বি ২’ ও স্বল্পমেয়াদে ‘এসটি-৩’। ২০১৪ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও হালনাগাদ অন্যান্য তথ্যের ভিত্তিতে গত বছরের সেপ্টেম্বরে এ মূল্যায়ন করে ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশ (সিআরএবি)।

এদিকে ডিএসইতে গতকাল সর্বশেষ ৮ টাকা ২০ পয়সায় পিপলস লিজিংয়ের শেয়ার কেনাবেচা হয়। গত এক বছরে শেয়ারটির সর্বোচ্চ দর ছিল ১৭ টাকা ২০ পয়সা ও সর্বনিম্ন ৮ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here