৩ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

0
397

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানি লভ্যাংশ ঘোষণা করেছে। গত ৩০ জুন, ২০২১ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদের বৈঠকে হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশ সংক্রান্ত এই সিদ্ধান্ত নেওয়া হয়। কোম্পানিগুলো হল-

অ্যাপেক্স ট্যানারি লিমিটেড : গত ৩০ জুন, ২০২১ তারিখে সমাপ্ত হিসাববছরে শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। শনিবার (২ অক্টোবর) অনুষ্ঠিত কোম্পানি পরিচালনা পর্ষদের বৈঠকে সর্বশেষ হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংক্রান্ত এই সিদ্ধান্ত নেওয়া হয়।

কোম্পানিটি জানায়, কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ৩৪ পয়সা এবং আগের বছর শেয়ারপ্রতি ১ টাকা ১৯ পয়সা লোকসান ছিল। গত ৩০ জুন, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য ছিল ৬৩ টাকা ১৭ পয়সা।

আগামী ২৯ নভেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৭ অক্টোবর ।

খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড : সহযোগী কোম্পানি ইউনাইটেড পায়রা লিমিটেড লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটি ৩০ জুন, ২০২১ সমাপ্ত হিসাব বছরের জন্য এ লভ্যাংশ ঘোষণা করেছে। গত বৃহস্পতিবার ৩০ সেপ্টেম্বর কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এই লভ্যাংশ অনুমোদন করা হয়।

ডিএসই জানায়, কোম্পানিটি প্রতি শেয়ারের ১০ টাকার বিপরীতে ১ টাকা ৩০ পয়সা করে লভ্যাংশ দেবে। কোম্পানিটি মোট ১৫ কোটি ৬ লাখ ৫০ হাজার ৫০০ টাকার লভ্যাংশ দেবে।

দেশবন্ধু পলিমার লিমিটেড : গত ৩০ জুন, ২০২১ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) অনুষ্ঠিত কোম্পানি পরিচালনা পর্ষদের বৈঠকে সর্বশেষ হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশের এই সিদ্ধান্ত নেওয়া হয়।

কোম্পানি জানায়, কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ২০ পয়সা এবং আগের বছর এ সময় শেয়ারপ্রতি আয় ছিল ১০ পয়সা।গত ৩০ জুন, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৮ টাকা ০৭ পয়সা।

আগামী ১৫ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৮ অক্টোবর ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here