৩ কোম্পনির ডিভিডেন্ড ঘোষণা

0
1036

স্টাফ রিপোর্টার :  সপ্তাহজুড়ে ৩১ ডিসেম্বর ২০১৮ এবং ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরের সমাপ্ত বছরে শেয়ারহোল্ডারদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানি। এগুলো হলো- ন্যাশনাল পলিমার, পদ্মা ইসলামী লাইফ ইন্সুরেন্স এবং ডরিন পাওয়ার জেনারেশনস অ্যান্ড সিস্টেমস লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডরিন পাওয়ার: বিদ্যুৎ ও জ্বালানি খাতের ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ১৭ শতাংশ ক্যাশ ও ১৩ শতাংশ স্টকসহ মোট ৩০ শতাংশ ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা করেছে। ক্যাশ ডিভিডেন্ড কোম্পানির স্পন্সর ও পরিচালকেরা নিবেন না। শুধু সাধারণ শেয়ারহোল্ডাররা ক্যাশ ডিভিডেন্ড পাবেন। এছাড়া স্টক ডিভিডেন্ড সকল শেয়ার হোল্ডারদের জন্য প্রযোজ্য।

জানা যায়, সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) ৭.৯১ টাকা, শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ৭.২৫ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ৪৪.১৯ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১২ ডিসেম্বর সকাল ১১ টায় ট্রাস্ট মিলনায়তন, ঢাকায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৩ অক্টোবর নির্ধারণ করা হয়েছে।

ন্যাশনাল পলিমার: ৩০ জুন ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ২২ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে কোম্পানিটি। সমাপ্ত অর্থবছরে কোম্পানির ইপিএস হয়েছে ৪.২৫ টাকা। এছাড়া এনওসিএফপিএস ০.২২ টাকা এবং এনএভিপিএস ৩৮.৯৮ টাকা।

কোম্পানির ৩২তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৫ অক্টোবর সকাল ১০ টায় অনুষ্ঠিত হবে। ওই দিন সকাল ১১ টায় রাইট শেয়ার সংক্রান্ত বিশেষ সাধারণ সভাও (ইজিএম) অনুষ্ঠিত হবে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২২ সেপ্টেম্বর।

পদ্মা ইসলামী লাইফ ইন্সুরেন্স: কোম্পানির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য নো ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৩ অক্টোবর,২০১৯ তারিখে নির্ধারণ করা হয়েছে। তবে কোম্পানির বার্ষিক সাধারণ সভার (এজিএম) স্থান ও তারিখ পরে জানানো হবে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here