৩৭ গুন আবেদন জমা পরল কুইন সাউথের আইপিওতে

0
1588

স্টাফ রিপোর্টারঃ পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পাওয়া বস্ত্র খাতের কোম্পানি কুইন সাউথ টেক্সটাইলের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) লটারিতে ৩৭.৩১ গুণ আবেদন জমা পড়েছে। আগামী ১ ফেব্রুয়ারি কোম্পানির আইপিও লটারির ড্র’য়ের তারিখ নির্ধারণ করা হয়েছে।

কোম্পানি সূত্রে জানা গেছে, ওইদিন (১ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার) সকাল ১০টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তন, রমনা, ঢাকায় অনুষ্ঠিত হবে কোম্পানির আইপিও লটারির ড্র।

এর আগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬১৫তম কমিশন সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেওয়া হয়। গত ৭ থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত কোম্পানিটির আইপিও আবেদন করে সকল প্রকার বিনিয়োগকারী।

কোম্পানিটি পুঁজিবাজার থেকে ১.৫০ কোটি সাধারণ শেয়ার ছেড়ে ১৫ কোটি টাকা সংগ্রহ করবে। আর এ লক্ষ্যে অভিহিত মূল্যে তথা ১০ টাকা দরে শেয়ার ইস্যু করবে কোম্পানিটি। উত্তোলিত এ টাকা দিয়ে কোম্পানিটি ওয়ারহাউজ নির্মাণ, ম্যাশিনারিজ ক্রয়, কারখানা আধুনিকায়ন, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খাতে ব্যয় করবে কোম্পানিটি।

৩০ ডিসেম্বর, ২০১৬ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪২ পয়সা। এ সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৬ টাকা ২০ পয়সা।

উল্লেখ্য, কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here