৩টি প্রতিষ্ঠানকে সতর্ক করলো বিএসইসি

0
504

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) বুধবার ২টি কোম্পানি এবং ১ ব্রোকারেজ প্রতিষ্ঠানকে সর্তক করেছে। এগুলো হচ্ছে- পদ্মা ইসলামি লাইফ ইন্স্যুরেন্স, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড এবং ইন্টারন্যাশনাল লিজিং সিকিউরিটিজ লিমিটেড। বিএসইসি সূত্রে বুধবার এ তথ্য জানা গেছে।

পদ্মা ইসলামি লাইফ : কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৪ অর্থবছরে নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, ৩১ মার্চ ২০১৫ এর প্রথম প্রান্তিকে অনিরীক্ষিত আর্থিক বিবরণী এবং ৩০ সেপ্টেম্বর ২০১৫ তৃতীয় প্রান্তিকের আর্থিক বিবরণী কমিশনে দাখিল না করায় সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন রুলস ১৯৮৭ এর ১২ এর (৩) এ লঙ্ঘন করেছে।

পাশাপাশি ২০০৯ সালে ২৭ সেপ্টেম্বরের নটিফিকেশন লঙ্ঘন করেছে। এতে কমিশনের পক্ষ থেকে কোম্পানিটিকে সতর্কপত্র ইস্যু করেছে।

ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড : ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড ৩০ জুন ২০১৫ এবং ১৬ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, ৩০ সেপ্টেম্বর ২০১৫ ও ১৬ এর প্রথম প্রান্তিক, ৩১ ডিসেম্বর ২০১৫ ও ১৬ এর দ্বিতীয় প্রান্তিক এবং ৩১ মার্চ ২০১৬ ও ১৭ এর তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন কমিশনে দাখিল না করায় সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন রুলস ১৯৮৭ এর ১২ এর (৩) এ লঙ্ঘন করেছে।

পাশাপাশি ২০০৯ সালে ২৭ সেপ্টেম্বরের নটিফিকেশন লঙ্ঘন করেছে। এতে কমিশনের পক্ষ থেকে কোম্পানিটিকে সতর্কপত্র ইস্যু করেছে।

ইন্টারন্যাশনাল লিজিং সিকিউরিটিজ : ইন্টারন্যাশনাল লিজিং সিকিউরিটিজ তদন্তকালীন সময়ে সংশ্লিষ্ট গ্রাহকের হিসাবে সব লেনদেনের ক্ষেত্রে ক্রয়/ বিক্রয়ের আদেশ তদন্ত কর্মকর্তাদের প্রদান করতে ব্যর্থ হয়েছে।

এতে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (স্টক-ডিলার, স্টক-ব্রোকার ও অনুমোদিত প্রতিনিধি) বিধিমালা ২০০০ এবং দ্বিতীয় তফসিলের আচারণ বিধি ১ ও ২(২) এবং সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন রুলস ১৯৮৭ এর ৪(এ) লঙ্ঘন করেছে। এতে কমিশনের পক্ষ থেকে কোম্পানিটিকে সতর্কপত্র ইস্যু করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here