২৮ মার্চ রোড শো করবে বারাকা পতেঙ্গা পাওয়ার

0
282

স্টাফ রিপোর্টার: বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজারে আসতে চায় বারাকা পাওয়ারের সহযোগী প্রতিষ্ঠান বারাকা পতেঙ্গা পাওয়ার লিমিটেড। কোম্পানিটি আগামী ২৮ মার্চ, বুধবার সন্ধ্যা ৭টায় রাজধানীর বসুন্ধরা কনভেনশন সেন্টারে রোড শো’র আয়োজন করবে বলে জানা যায়।

কোম্পানিটির ইস্যু ম্যানেজারের দায়িত্বে আছে লংকাবাংলা ইনভেস্টমেন্ট লিমিটেড।

কোম্পানির এই রোড শো’তে অংশ নেবে মার্চেন্ট ব্যাংকার্স অ্যান্ড পোর্টফোলিও ম্যানেজার, অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি, মিউচ্যুয়াল ফান্ড, স্টক ডিলারস, ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান, বীমা কোম্পানি, অলটারনেটিভ ইনভেস্টমেন্ট ফান্ড ম্যানেজার, অলটারনেটিভ ইনভেস্টমেন্ট ফান্ড, রিকগনাইজড পেনশন অ্যান্ড প্রভিডেন্ড ফান্ড এবং কমিশনের অনুমোদিত অন্যান্য প্রতিষ্ঠান।

পুঁজিবাজারে আশার লক্ষ্যে গত বছরের ১৩ জুন ইস্যু-ম্যানেজার হিসেবে লংকাবাংলা ইনভেস্টমেন্ট লিমিটেডের সঙ্গে চুক্তি করে কোম্পানিটি।

উল্লেখ্য, বারাকা পতেঙ্গা পাওয়ার লিমিটেড একটি আইপিপি। এই কোম্পানির বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা ৫৫ দশমিক ৮৭২ মেগাওয়াট। সরকারের সঙ্গে এর ১৫ বছর মেয়াদী চুক্তি রয়েছে। চট্টগ্রামের পতেঙ্গায় অবস্থিত এই প্ল্যান্টে ৮টি রোল রয়েস জেনারেটরের মাধ্যমে বিদ্যুৎ উৎপাদন করা হয়। এই কোম্পানির ৫১ শতাংশ মালিকানা বারাকা পাওয়ার লিমিটেডের। ২০১১ সালে প্রাইভেট লিমিটেড কোম্পানি হিসেবে যাত্রা শুরু করে বারাকা পতেঙ্গা পাওয়ার লিমিটেড।

৪৪০ কোটি টাকা অর্থায়নে নির্মিত বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রটিতে বাংলাদেশ ব্যাংকের আইপিপিএফ প্রজেক্ট সেলের মাধ্যমে ২ কোটি ১৯ লাখ ৭৫ হাজার ডলার বিনিয়োগ করেছে বিশ্বব্যাংক। বাকি অর্থায়ন করে দেশীয় আর্থিক প্রতিষ্ঠান ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংক, ট্রাস্ট ব্যাংক, সোস্যাল ইসলামী ব্যাংক এবং ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here