২৮ নভেম্বর সিটি ব্যাংকের ইজিএম

0
335
City Bank Logoস্টাফ রিপোর্টার : আগামী ২৮ নভেম্বর বিশেষ সাধারণ সভার (ইজিএম) আয়োজন করেছে সিটি ব্যাংকের পরিচালনা পর্ষদ। এ জন্য প্রতিষ্ঠানটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৯ অক্টোবর। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
একটি সূত্র জানিয়েছে, পুঁজিবাজারে ৩০০ কোটি টাকার সাব-অর্ডিনেটেড বন্ড ছাড়তে সংশ্লিষ্ট সবার অনুমোদন নিতেই ইজিএম আহ্বান করেছে সিটি ব্যাংক পরিচালনা পর্ষদ। ব্যাসেল-টু-এর আওতায় মূলধন বাড়াতে রেগুলেটরি অথরিটিজের অনুমোদন সাপেক্ষে ৩০০ কোটি টাকার সাব-অর্ডিনেটেড বন্ড ইস্যু করবে কোম্পানিটি।
বাজার বিশ্লেষণে দেখা গেছে, গত এক মাসের মধ্যে প্রতিষ্ঠানটির সর্বোচ্চ শেয়ারদর ছিল ১৬ টাকা ও সর্বনিম্ন ১৫ টাকা ১০ পয়সা। গত ৬ মাসের মধ্যে সর্বোচ্চ দর ছিল ২২ টাকা ৪০ পয়সা ও সর্বনিম্ন ১৫ টাকা।
সর্বশেষ প্রকাশিত অর্ধবার্ষিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে চলতি বছরের জানুয়ারি থেকে জুলাই পর্যন্ত এর কর-পরবর্তী মুনাফা হয়েছে ৪০ কোটি ৫ লাখ ২০ হাজার টাকা ও শেয়ারপ্রতি আয় (ইপিএস) ৬৩ পয়সা। আগের বছর একই সময়ে মুনাফা ছিল ৭৯ কোটি ৪২ লাখ ৮০ হাজার টাকা ও ইপিএস ১ টাকা ২৬ পয়সা।
১৯৮৬ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত ‘এ’ ক্যাটাগরির ব্যাংকটির অনুমোদিত মূলধন ১ হাজার কোটি ও পরিশোধিত মূলধনের পরিমাণ ৬৯৫ কোটি ১০ লাখ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here