২৩ মার্চ থেকে আরামিট সিমেন্টের সাবস্ক্রিপশন

0
458

স্টাফ রিপোর্টার : সিমেন্ট খাতের আরামিট সিমেন্টের রাইট শেয়ার অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। রাইট শেয়ারের জন্য প্রতিষ্ঠানটির সাবস্ক্রিপশন শুরু হবে আগামী বছরের ২৩ মার্চ থেকে। চলবে ১৭ এপ্রিল পর্যন্ত। বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জ  (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

ডিএসই জানায়, পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান আরামিট সিমেন্টের রাইট শেয়ারের সাবন্ক্রিপশন আগামী বছর ২৩ মার্চ থেকে ১৭ এপ্রিল পর্যন্ত টাকা জমা দেয়া যাবে। বিএসইসির ৫০২তম কমিশন সভায় ৯ ডিসেম্বর প্রতিষ্ঠানটির রাইট অনুমোদন দেয়া হয়। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী  ৯ জানুয়ারি।

বিএসইসি জানায়, অারামিট সিমেন্ট ১ আর :১ অনুপাতে অর্থাৎ প্রতি ১টি সাধারণ শেয়ারের বিপরীতে ১টি রাইট শেয়ার পাবেন। কোম্পানি শেয়ারবাজারে ১ কোটি ৬৯ লাখ ৪০ হাজার শেয়ার ছেড়ে ২৫ কোটি ৪১ লাখ টাকা সংগ্রহ করবে। এজন্য প্রতিটি শেয়ারের মূল্য ১০ টাকা অভিহিত মূল্যের সঙ্গে ৫ টাকা প্রিমিয়ামসহ ১৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

বিএসইসি সূত্রে জানা যায়, রাইটের মাধ্যমে শেয়ারবাজার থেকে টাকা সংগ্রহ করে তার লোকাল স্পেয়ার্স পার্টস ও এক্সেসরিজ প্রকিউরমেন্ট, সিভিল ওয়ার্ক, ইরেকশন ও কমিশনিং এবং ব্যাংক থেকে গৃহীত টার্ম লোন ও অন্যান্য দায় পরিশোধে ব্যবহার করবে।

রাইট শেয়ার ইস্যুর ব্যবস্থাপনার দায়িত্ব পালন করছে এএএ কনসালটেন্ট অ্যান্ড ফিন্যান্সিয়াল অ্যাডভাইজার লিমিটেড। অপরদিকে, সিমেন্ট খাতের কোম্পানি আরামিট সিমেন্টের অর্ধ বার্ষিকী প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির আয় আগের বছর একই সময়ের চেয়ে ২১.৪৭ শতাংশ বেড়েছে।

প্রতিবেদন অনুযায়ী চলতি বছরের জানুয়ারী থেকে জুন পর্যন্ত ছয় মাসে প্রতিষ্ঠানটির কর পরবর্তী মুনাফা হয়েছে তিন কোটি ১৫ লাখ টাকা যা আগের বছরে একই সময়ে ছিল দুই কোটি ৫৯ লাখ টাকা। অর্ধ বার্ষিকী প্রতিবেদনে আরামিট শেয়ার প্রতি আয় বা ইপিএস দেখিয়েছে এক টাকা ৮৬ পয়সা যা আগের বছরে একই সময়ে এক টাকা ৫৩ পয়সা ছিল। কোম্পানিটি এপ্রিল থেকে জুন পর্যন্ত তিন মাসে করপরবর্তী মুনাফা দেখিয়েছে দুই কোটি ১৮ লাখ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here