কেডিএস অ্যাকসেসরিজের ইপিএস ৪ টাকা

0
826

স্টাফ রিপোর্টার : ৩০ জুন পর্যন্ত ১৮ মাসের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে কেডিএস অ্যাকসেসরিজ লিমিটেডের শেয়ারপ্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ৪ টাকা। বার্ষিক সাধারণ সভা (এজিএম) ১ সেপ্টেম্বর। লভ্যাংশের হার ও রেকর্ড ডেট অপরিবর্তিত রয়েছে। স্টক এক্সচেঞ্জ সূত্রে জানা গেছে।

২০১৫ সালের জন্য ৫ শতাংশ নগদ ও ১০ শতাংশ স্টক লভ্যাংশ সুপারিশ করেছিল কেডিএস অ্যাকসেসরিজের পরিচালনা পর্ষদ। তবে জুন ক্লোজিংয়ের বাধ্যবাধকতায় ২ জুনের এজিএম স্থগিত করে কোম্পানি। অবশ্য ২১ এপ্রিল রেকর্ড ডেট অপরিবর্তিত থাকে। লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডা অনুমোদনে ১ সেপ্টেম্বর সকাল ১০টায় চট্টগ্রামের চিটাগং ক্লাবে ২৫তম এজিএম আয়োজন করবে কোম্পানিটি।

সর্বশেষ নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, ২০১৫ সালের ১ জানুয়ারি থেকে গত ৩০ জুন পর্যন্ত কেডিএস অ্যাকসেসরিজের নিট মুনাফা হয়েছে ১৮ কোটি ৫৭ লাখ ৯৯ হাজার ৫৯ টাকা। ৩০ জুন প্রকৌশল খাতের কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ২৪ টাকা ৯৯ পয়সা।

২০১৫ সালে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেয়ারবাজারে তালিকাভুক্ত হয় কেডিএস অ্যাকসেসরিজ। ১০ টাকা প্রিমিয়ামসহ প্রতিটি প্রাথমিক শেয়ারের ইস্যুমূল্য ছিল ২০ টাকা। ঘোষণা অনুসারে, শেয়ারবাজার থেকে সংগৃহীত অর্থের ৬২ দশমিক ৫ শতাংশই ব্যয় হচ্ছে কোম্পানির তৃতীয় প্যাকেজিং ইউনিট স্থাপনে। ব্যাংকঋণ পরিশোধে খরচ হয় ২৯ দশমিক ১৭ শতাংশ এবং বাকি ৮ দশমিক ৩৩ শতাংশ অর্থ গেছে আইপিও প্রক্রিয়ার ব্যয় নির্বাহে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here