১৮ মার্চ থেকে জেনারেশন নেক্সটের রাইট আবেদন

0
445

সিনিয়র রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের জেনারেশন নেক্সট ফ্যাশন লিমিটেডের রাইট শেয়ারের সাবস্ক্রিপশন শুরু হবে আগামী ১৮ মার্চ, মঙ্গলবার থেকে। আবেদনপত্র জমা নেয়া চলবে ৯ এপ্রিল, বুধবার পর্যন্ত।

কোম্পানি সূত্র জানায়, জেনারেশন নেক্সট ফ্যাশন লিমিটেড পুঁজিবাজারে ২:৩ অনুপাতে (তিনটি সাধারণ শেয়ারের বিপরীতে দুটি রাইট শেয়ার) ১১ কোটি ২৪ লাখ ৭৮ হাজার ৪০০টি শেয়ার ছাড়বে। এর মাধ্যমে কোম্পানিটি বাজার থেকে ১১২ কোটি ৪৭ লাখ ৮৪ হাজার টাকা সংগ্রহ করবে। প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা।

নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটিকে কমিশনের ৫০৭তম সভায় রাইট প্রক্রিয়ার এই অনুমোদন দেয়। এজন্য সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের সকল শর্ত প্রতিষ্ঠানটিকে পূরণ করতে হবে বলে জানানো হয়।

আরো জানানো হয়েছে, কোম্পানিটিকে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের প্রয়োজনীয় (রাইটস ইস্যু) রুলস, ২০০৬ এবং অন্যান্য সংশ্লিষ্ট আইন মেনে চলার নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অধ্যাদেশ, ১৯৬৯-এর ধারা ২ সিসি শর্ত পূরণ করতে হবে।
কোম্পানিটি ঋণমানে দীর্ঘমেয়াদে ‘এ-’ ও স্বল্পমেয়াদে ‘এসটি-৩’ হিসেবে বিবেচিত হয়েছে। কোম্পানিটির ২০১৩ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন ও সংশ্লিষ্ট অন্যান্য তথ্যের ভিত্তিতে এ মূল্যায়ন করেছে ক্রেডিট রেটিং ইনফরমেশন সার্ভিসেস লিমিটেড (সিআরআইএসএল)। ২০১২ সালের জন্য ২০ বোনাস লভ্যাংশ দেয় এ কোম্পানি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here