১৮ কোম্পানির এজিএম অনুষ্ঠিত

0
496

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভূক্ত ১৮ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) বৃহস্পতিবার, ০৬ নভেম্বর অনুষ্ঠিত হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বাংলাদেশ ল্যাম্পস লিমিটেড: প্রকৌশল খাতের কোম্পানি বাংলাদেশ ল্যাম্পস লিমিটেডের বার্ষিক সাধারণ সভা  (এজিএম)  বেলা ১১টায় রাজধানীর গুলশানে অবস্থিত ইমানুয়েলস ব্যাংকুয়েট হলে অনুষ্ঠিত হয়েছে। ৩০ জুন, ২০১৮ সমাপ্ত হিসাব বছরের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ সুপারিশ করেছে কোম্পানিটি। সমাপ্ত হিসাব বছরে এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৩২ পয়সা ও শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৮৮ টাকা ৫৯ পয়সা।

এ্যাডভেন্ট ফার্মা লিমিটেড: তালিকাভূক্ত কোম্পানি এ্যাডভেন্ট ফার্মা লিমিটেড এর বার্ষিক সাধারণ সভা (এজিএম) বেলা ১০.৩০ টায় সুচোনা কমিউনিটি সেন্টার লিমিটেড, রিং রোড, মোহাম্মদপুর, ঢাকায় অনুষ্ঠিত হয়। ৩০ জুন ২০১৮ সমাপ্ত হিসাব বছরের জন্য ২ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাসসহ মোট ১২ শতাংশ লভ্যাংশ দেয়ার সুপারিশ করেছে এ্যাডভেন্ট ফার্মার পরিচালনা পর্ষদ। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫৯ পয়সা ও শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) ১২ টাকা ৭৪ পয়সা।

অলিম্পিক এক্সেসরিজ: প্রকৌশল খাতের কোম্পানি অলিম্পিক এক্সেসরিজ লিমিটেড এর বার্ষিক সাধারন সভা (এজিএম) রাজধানীর রমনা ইঞ্জিনিয়ারিং ইন্সস্টিটিউটে সকাল ১০ টায় অনুষ্ঠিত হয়। ৩০ জুন,২০১৮ সালের সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ১০ শতাংশ বোনাস লভ্যাংশ সুপারিশ করেছে কোম্পানিটির পরিচালনা সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭৮ পয়সা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৫ টাকা ৪৯ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ১৬ পয়সা এবং এনএভি ছিল ১৬ টাকা ১৮ পয়সা।

একমি ল্যাবরেটরিজ লিমিটেড: তালিকাভুক্ত একমি ল্যাবরেটরিজ লিমিটেডের বার্ষিক সাধারণ সভা (এজিএম) রাজধানীর মিরপুর পিএসসি কনভেনশন হলে অনুষ্ঠিত হয়েছে। ৩০ জুন, ২০১৮ সমাপ্ত হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ সুপারিশ করেছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। ৩০ জুন, ২০১৮ সালের সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ৭৪ পয়সা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৮৩ টাকা ৩৯ পয়সা।

এম আই সিমেন্ট: এম আই সিমেন্ট ফ্যাক্টরি লিমিটেড (ক্রাউন সিমেন্ট) এর বার্ষিক সাধারণ সভা (এজিএম) সকাল ১১টায় মুন্সীগঞ্জের মুক্তারপুরে অবস্থিত এমআই সিমেন্টের ফ্যাক্টরি প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। ৩০ জুন ২০১৮ সমাপ্ত হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ সুপারিশ করেছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ২ টাকা ১৩ পয়সা। ৩০ জুন তারিখে কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৪৭ টাকা ৯৮ পয়সা।

ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস: তালিকাভুক্ত কোম্পানি ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস লিমিটেড এর বার্ষিক সাধারণ সভা (এজিএম) বেলা ১০.৩০ টায় গুলশান ক্লাব লিমিটেড, হল লামদা (লেভেল -৩), হাউস # এনডাব্লুজেজে / ২ / এ, বীর উত্তম সুলতান মাহমুদ রোড, গুলশান -২ ঢাকায় অনুষ্ঠিত হয়েছে। ৩০ জুন,২০১৮ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের জন্য ২২ শতাংশ নগদ লভ্যাংশ সুপারিশ করেছে। সমাপ্ত সময়ে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ০১ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৮৮ টাকা ৮২ পয়সা।

মুন্নু জুট স্টাফলার্স লিমিটেড: মুন্নু জুট স্টাফলার্স লিমিটেড এর বার্ষিক সাধারণ সভা (এজিএম) সকাল সাড়ে ১০টায় ইসলামপুর, ধামরাই,অনুষ্ঠিত হয়েছে। ৩০ জুন, ২০১৮ সমাপ্ত হিসাববছরে বিনিয়োগকারীদের জন্য ৩৫০ শতাংশ বোনাস লভ্যাংশ সুপারিশ করেছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে আট টাকা ৭৪ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৫৩ টাকা ৩০ পয়সা।

মুন্নু সিরামিক ইন্ডাস্ট্রিজ: পুঁজিবাজারে তালিকাভুক্ত সিরামিক খাতের কোম্পানি মুন্নু সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর বার্ষিক সাধারণ সভা (এজিএম) বেলা ১১.৩০ টায় ইসলামপুর, ধামরাই অনুষ্ঠিত হয়েছে। ৩০ জুন, ২০১৮ সমাপ্ত হিসাববছরে বিনিয়োগকারীদের জন্য ৩০ শতাংশ বোনাস লভ্যাংশ সুপারিশ করেছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ১১ পয়সা। শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ৯১ টাকা ৪৬ পয়সা।

আইটি কনসালটেন্ট: পুঁজিবাজারে তালিকাভূক্ত কোম্পানি আইটি কনসালটেন্ট লিমিটেড এর বার্ষিক সাধারণ সভা (এজিএম) বেলা ১০.৩০ টায় রাওএ কনভেনশন হল -২ (আনকর হল), ভিআইপি রোড, মহাখালী, ঢাকায় অনুষ্ঠিত হয়। ৩০ জুন, ২০১৮ সমাপ্ত হিসাববছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ সুপারিশ করেছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১৪ পয়সা। শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ১৬ টাকা ১৬ পয়সা।

ইন্দোবাংলা ফার্মা: ইন্দোবাংলা ফার্মার বার্ষিক সাধারণ সভা (এজিএম) বেলা ১১.৩০ টায় বরিশাল ক্লাব লিমিটেড, ক্লাব রোড, বরিশালে অনুষ্ঠিত হয়। ৩০ জুন, ২০১৮ সমাপ্ত হিসাববছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ সুপারিশ করেছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৩৫ পয়সা। শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ১৪ টাকা ১৯পয়সা।

সিমটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড: তালিকাভূক্ত বস্ত্র (টেক্সটাইল) খাতের কোম্পানি সিমটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর বার্ষিক সাধারণ সভা (এজিএম) বেলা ১০.৩০ টায় রাওএ কনভেনশন হল নং ৩ (ঈগল) ভিআইপি রোড, মহাখালী, ঢাকায় অনুষ্ঠিত হয়েছে। ৩০ জুন, ২০১৮ সমাপ্ত হিসাববছরে বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ নগদ ও ১৫ শতাংশ বোনাসসহ মোট ২০ শতাংশ লভ্যাংশ সুপারিশ করেছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ২২ পয়সা। শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ২৩ টাকা ৭৩ পয়সা।

ভিএফএস থ্রেড ডাইং লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ভিএফএস থ্রেড ডাইং লিমিটেড এর বার্ষিক সাধারণ সভা (এজিএম) সকাল ১০টায় জলমুখট সিএসডি ভবন, শহীদ স্মরণী, ঢাকা ক্যান্টনমেন্ট, মিরপুর ডিওএইচ, ঢাকায় অনুষ্ঠিত হয়। ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৬ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাসসহ মোট ১৬ শতাংশ লভ্যাংশ সুপারিশ করেছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.২৮ টাকা। এর আগের বছর একই সময় যা ছিল ২.২৫ টাকা। এছাড়া শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ২.৭৭ টাকা এবং আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ২২.১৮ টাকা।

প্যাসিফিক ডেনিমস লিমিটেড: প্যাসিফিক ডেনিমস লিমিটেডের বার্ষিক সাধারণ সভা (এজিএম সকাল ১০টায় বাংলাদেশ শ্যুটিং স্পোর্ট ফেডারেশন, শুটিং কমপ্লেক্স, গুলশান -১, ঢাকায় অনুষ্ঠিত হয়। ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১৪ শতাংশ বোনাস লভ্যাংশ সুপারিশ করেছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪৩ টাকা। এছাড়া শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ০.৯২ টাকা এবং আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ১৬.৬৫ টাকা।

সুহৃদ ইন্ডাট্রিজ: তালিকাভূক্ত কোম্পানি সুহৃদ ইন্ডাট্রিজ লিমিটেড এর বার্ষিক সাধারণ সভা (এজিএম) সকাল ১১.০০ টায় বাংলাদেশ শ্যুটিং স্পোর্ট ফেডারেশন, শুটিং কমপ্লেক্স, গুলশান -১, ঢাকায় অনুষ্ঠিত হয়। ৩০ জুন, ২০১৮ সমাপ্ত হিসাববছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ সুপারিশ করেছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪১ টাকা । শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ১১ টাকা ৯২ পয়সা।

আজিজ পাইপস লিমিটেড: প্রকৌশল খাতের কোম্পানি আজিজ পাইপস লিমিটেডের বার্ষিক সাধারণ সভা (এজিএম) সকাল ১০.০০ টায় ইনস্টিটিউট অফ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিবি ভবন), ১৬০ / এ, কাকরাইল, ভিআইপি রোড, ঢাকায় অনুষ্ঠিত হয়। ৩০ জুন, ২০১৮ সমাপ্ত হিসাববছরে বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ বোনাস লভ্যাংশ সুপারিশ করেছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭০ টাকা। শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ৫৩ টাকা ৭১ পয়সা (ঋণাত্বক)।

শ্যামপুর সুগার মিলস: শ্যামপুর সুগার মিলস লিমিটেডের বার্ষিক সাধারণ সভা (এজিএম) সকাল ১০.০০ টায় শ্যামপুর সুগার মিলস প্রশিক্ষণ কমপ্লেক্স, শ্যামপুর, রংপুরে অনুষ্ঠিত হয়েছে। ৩০ জুন, ২০১৮ সমাপ্ত হিসাবা বছরে বিনিয়োগকারীদের জন্য কোন লভ্যাংশ ঘোষণা করেনি কোম্পানিটির পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৯৩ টাকা ৮২ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান ছিল ৬৫ টাকা ৭৫ পয়সা।

ইয়াকিন পলিমার: কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) সকাল ১০ টায় সাতক্ষীরায় কোম্পানির কারখানা প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়েছে। ৩০ জুন, ২০১৮ সালের সমাপ্ত হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ৩ শতাংশ বোনাস লভ্যাংশ সুপারিশ করেছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১৪ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৫১ পয়সা। ৩০ জুন ২০১৮ তারিখে শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ১২ টাকা ৫৩পয়সা।

ফারইস্ট নিটিং অ্যান্ড ডাইং: ফারইস্ট নিটিং অ্যান্ড ডাইংয়ের বার্ষিক সাধারণ সভা (এজিএম) সকাল সাড়ে ১০টায়, চন্দ্রা, গাজীপুরে অনুষ্ঠিত হয়। ৩০ জুন,২০১৮ সমাপ্ত হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ সুপারিশ করেছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি অায় (ইপিএস) হয়েছে ০.৫২ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাড়িঁয়েছে ২১ টাকা ৪৫ পয়সা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here