১৬টি কোম্পানির লভ্যাংশ ঘোষণা

0
1929

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৬টি কোম্পানির পরিচালনা পর্ষদ সপ্তাহে লভ্যাংশ ঘোষণা করেছে। বিস্তারিত নিচে-

প্রগতি ইন্স্যুরেন্স: পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর ১০ শতাংশ নগদ এবং ৫ শতাংশ বোনাস। শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৩৮ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৫৫ টাকা ০৯ পয়সা।

ফ্যাস ফাইন্যান্স: পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। ৩১ ডিসেম্বর, ২০১৬ সমাপ্ত হিসাববছরের জন্য এ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।

ইন্টারন্যাশনাল লিজিং: পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৭০ পয়সা। আর এককভাবে ইপিএস হয়েছে ৬৪ পয়সা। একই সময়ে সমন্বিতভাবে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১২ টাকা ৯২ পয়সা; আর এককভাবে এনএভি হয়েছে ১২ টাকা ৫৯ পয়সা।

ঢাকা ইন্স্যুরেন্স: পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৬০ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৭ টাকা ৮৫ পয়সা।

বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স: পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১১ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৯৭ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৯ টাকা ৪৮ পয়সা।

মার্কন্টোইল ইন্স্যুরেন্স: পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪০ পয়সা; শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৭ টাকা ৩২ পয়সা।

মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক: পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। সূত্র জানায়, আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৩০ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৪ টাকা ৯৫ পয়সা।

নর্দার্ণ জেনারেল ইন্স্যুরেন্স: পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৭১ পয়সা; শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২০ টাকা ১৬ পয়সা।

বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স: পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৬২ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৬ টাকা ১৫ পয়সা।

কর্ণফুলী ইন্স্যুরেন্স: পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য  ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। সূত্র জানায়, আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৩৬ পয়সা; শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৯ টাকা ৫০ পয়সা।

অগ্রণী ইন্স্যুরেন্স: পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৭ শতাংশ নগদ ও ৩ শতাংশ বোনাস।কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৯০ পয়সা; শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৭ টাকা ১৩ পয়সা।

প্রিমিয়ার ব্যাংক: পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১০ শতাংশ নগদ ও ২ শতাংশ বোনাস।কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৩৫ পয়সা; শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৭ টাকা ৮৭ পয়সা।

যমুনা ব্যাংক: পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২০ দশমিক ৫০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৯২ পয়সা; শেয়ার প্রতি প্রকৃত সমন্বিত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৫ টাকা ৭০ পয়সা।

ফনিক্স ইন্স্যুরেন্স: পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। ৩১ ডিসেম্বর, ২০১৬ সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৪৪ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৩৪ টাকা ৬৪ পয়সা।

ইস্টার্ন ইন্স্যুরেন্স: পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৩৩ পয়সা; আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৩৯ টাকা ২৫ পয়সা।

রুপালী ব্যাংক: পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।সূত্র জানায়, আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৪ টাকা ৫৬ পয়সা; আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৪২ টাকা ২৩ পয়সা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here