১৬টি কোম্পানির আর্থিক চিত্র বুধবার প্রকাশ

0
740

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৬টি কোম্পানি কর্তৃপক্ষ বোর্ড মিটিং শেষে বুধবার আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানিগুলোর বিস্তারিত নিচে প্রকাশ করা হলো-

মতিন স্পিনিংমতিন স্পিনিং মিলস লিমিটেড তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৯৫ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৬৪ পয়সা।

আর ৯ মাসে (জুলাই’১৭-মার্চ’১৮) কোম্পানির ইপিএস হয়েছে ২ টাকা ৪০ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৫৬ পয়সা।

৩১ মার্চ ২০১৮ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৪২ টাকা ৮৯ পয়সা। ৩০ জুন, ২০১৭ পর্যন্ত এনএভিপিএস ছিলো ৪১ টাকা ৯৯ পয়সা।

ইস্টার্ন ইন্স্যুরেন্সপ্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’১৮) শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭৩ পয়সা। এর আগের বছর একই সময়ে যা ছিল ৭২ পয়সা। ৩১ মার্চ শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে  ৪১ টাকা ৫৭ পয়সা।

এটলাস বাংলাদেশতৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’১৮) শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩৮ পয়সা। এর আগের বছর একই সময়ে লোকসান ছিল ১৯ পয়সা।

আর গত ৯ মাসে (জুলাই, ১৭-মার্চ,১৮) লোকসান হয়েছে ১ টাকা ৫০ পয়সা। এর আগের বছর একই সময়ে লোকসান ছিল ১ টাকা ৫৬ পয়সা। ৩১ মার্চ শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৪৮ টাকা।

আইডিএলসি ফাইন্যান্সপ্রথম প্রান্তিকে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৬ পয়সা। এর আগের বছর একই সময়ে যা ছিল ১ টাকা ৭০ পয়সা। ৩১ মার্চ শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে  ৩১ টাকা ৮৭ পয়সা।

পাওয়ার গ্রিডপাওয়ার গ্রিড কোম্পানি তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮৮ পয়সা। এর আগের বছর একই সময়ে যা ছিল ৬৭ পয়সা।

আর গত ৯ মাসে (জুলাই, ১৭-মার্চ,১৮) ইপিএস হয়েছে ৩ টাকা ৫২ পয়সা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ২ টাকা ৪০ পয়সা।

বাংলাদেশ স্টিল রি-রোলিংতৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৭৮ পয়সা। এর আগের বছর একই সময়ে যা ছিল ১ টাকা ৫৬ পয়সা।

আর গত ৯ মাসে (জুলাই, ১৭-মার্চ,১৮) ইপিএস হয়েছে ৬ টাকা ৩১ পয়সা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৩ টাকা ৩৮ পয়সা। ৩১ মার্চ শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে  ৫৭ টাকা ৪ পয়সা।

ইস্টার্ন কেবলসতৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’১৮) শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৬ পয়সা। এর আগের বছর একই সময়ে যা ছিল ১১ পয়সা। আর গত ৯ মাসে (জুলাই, ১৭-মার্চ,১৮) ইপিএস হয়েছে ৫১ পয়সা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১৫ টাকা ৪৮ পয়সা।

৩১ মার্চ শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে  ৩১ টাকা ১২ পয়সা।

বিএসআরএম স্টিলতৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’১৮) শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৫ পয়সা। এর আগের বছর একই সময়ে যা ছিল ১ টাকা ২২ পয়সা।

আর গত ৯ মাসে (জুলাই, ১৭-মার্চ,১৮) ইপিএস হয়েছে ৩ টাকা ১৮ পয়সা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৪ টাকা ৪৮ পয়সা। ৩১ মার্চ শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে  ৩৫ টাকা ৪০ পয়সা।

ফেডারেল ইন্স্যুরেন্সপ্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’১৮) শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১১ পয়সা। এর আগের বছর একই সময়ে যা ছিল ১০ পয়সা। ৩১ মার্চ শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে  ১১ টাকা ৬০ পয়সা।

ফিনিক্স ফাইন্যান্সপ্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’১৮) শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫০ পয়সা। এর আগের বছর একই সময়ে যা ছিল ৫৮ পয়সা। ৩১ মার্চ শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে  ২১ টাকা ৯১ পয়সা।

বিডিকম অলনাইন : তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’১৮) শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৮ পয়সা। এর আগের বছর একই সময়ে যা ছিল ৫১ পয়সা।

আর গত ৯ মাসে (জুলাই, ১৭-মার্চ,১৮) ইপিএস হয়েছে ১ টাকা ১৪ পয়সা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ১৫ পয়সা। ৩১ মার্চ শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে  ১৫ টাকা ২৩ পয়সা।

এমবি ফার্মাতৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’১৮) শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৯৫ পয়সা। এর আগের বছর একই সময়ে ছিল ৯২ পয়সা। আর গত ৯ মাসে (জুলাই, ১৭-মার্চ,১৮) ইপিএস হয়েছে ২ টাকা ৫২ পয়সা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ২ টাকা ৩২ পয়সা।

৩১ মার্চ শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে  ২৪ টাকা ৭৬ পয়সা।

মেঘনা পেট: তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’১৮) শেয়ার প্রতি লোকসান হয়েছে ১০ পয়সা। এর আগের বছর একই সময়ে লোকসান ছিল ১১ পয়সা।

আর গত ৯ মাসে (জুলাই, ১৭-মার্চ,১৮) লোকসান হয়েছে ৩১ পয়সা। এর আগের বছর একই সময়ে লোকসান ছিল ৩০ পয়সা। ৩১ মার্চ শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে  মাইনাস ৩ টাকা ৫০ পয়সা।

ম্যাকসনস স্পিনিং তৃতীয় প্রান্তিকে  শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৫ পয়সা। এর আগের বছর একই সময়ে যা ছিল ৫ পয়সা। আর গত ৯ মাসে (জুলাই, ১৭-মার্চ,১৮) ইপিএস হয়েছে ৩৬ পয়সা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ২২ পয়সা।

৩১ মার্চ শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে  ১৮ টাকা ৯৮ পয়সা।

মেঘনা কনডেন্স মিল্ক: তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’১৮) শেয়ার প্রতি লোকসান হয়েছে ১ টাকা ৬৩ পয়সা। এর আগের বছর একই সময়ে লোকসান ছিল ১ টাকা ৩৭ পয়সা। আর গত ৯ মাসে (জুলাই, ১৭-মার্চ,১৮) লোকসান হয়েছে ৬ টাকা ২৫ পয়সা। এর আগের বছর একই সময়ে লোকসান ছিল ২ টাকা ৭৬ পয়সা।

৩১ মার্চ শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে  মাইনাস ৪২ টাকা ৪৪ পয়সা।

ইবনে সিনা: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’১৮) শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৭০ পয়সা। এর আগের বছর একই সময়ে ছিল ১ টাকা ৩৮ পয়সা।

আর গত ৯ মাসে (জুলাই, ১৭-মার্চ,১৮) ইপিএস হয়েছে ৭ টাকা ৬৫ পয়সা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৬ টাকা ৪৯ পয়সা। ৩১ মার্চ শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে  ৪২ টাকা ৫৭ পয়সা।

আনলিমা ইয়ার্নতৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’১৮) শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮ পয়সা। এর আগের বছর একই সময়ে যা ছিল ২৪ পয়সা। আর গত ৯ মাসে (জুলাই, ১৭-মার্চ,১৮) ইপিএস হয়েছে ৪৫ পয়সা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৭৫ পয়সা।

৩১ মার্চ শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে  ১০ টাকা ৯৬ পয়সা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here