১৫টি কোম্পানির বৃহস্পতিবার লভ্যাংশ ঘোষণা, দুটির ‘নো’

0
2304

সিনিয়র রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৫টি েকোম্পানির বৃহস্পতিবার ঘোষণা করেছে কোম্পানির কর্তৃপক্ষ। তবে কোম্পানিগুলোর মধ্যে লভ্যাংশ ঘোষণার শীর্ষে রয়েছে এসিআই লিমিটেড এবং নিচে রয়েছে সিভিও পেট্রো কেমিক্যালস ও মেট্রো স্পিনিং।

অন্যদিকে শাইনপুকুর সিরামিকস ও দুলামিয়া কটন এবার কোনো লভ্যাংশ ঘোষণা করেনি। বিস্তারিত নিচে দেখুন-

এসিআই লিমিটেড : শেয়ারহোল্ডারদের জন্য ১১৮ শতাংশ নগদ লভ্যাংশ এবং সাড়ে ৩ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানির সমন্বিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে  ১০ টাকা ৭৩ পয়সা।

৩০ জুন ২০১৮ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ২২৯ টাকা ৮৬ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১২ ডিসেম্বর এবং রেকর্ড ডেট আগামী ১৫ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

এসিআই ফর্মুলেশনস : শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৬১ পয়সা। ৩০ জুন ২০১৮ তারিখে শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ৫৫ টাকা ৪৫ পয়সা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১২ ডিসেম্বর এবং রেকর্ড ডেট আগামী ১৫ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

বেক্সিমকো ফার্মাসিউটিক্যাস : শেয়ারহোল্ডারদের জন্য সাড়ে ১২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ৩১ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৫ টাকা ৪৯ পয়সা।

৩০ জুন ২০১৮ তারিখে শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ৬৬ টাকা ৮৩ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ ডিসেম্বর এবং রেকর্ড ডেট আগামী ২৬ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

বেক্সিমকো লিমিটেড : শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এরমধ্যে ৫ শতাংশ নগদ এবং ৫ শতাংশ বোনাস। কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫১ পয়সা। আগের বছর ইপিএস ছিল ১ টাকা ২২ পয়সা।

৩০ জুন ২০১৮ তারিখে শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ৭২ টাকা ৪৩ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ ডিসেম্বর এবং রেকর্ড ডেট আগামী ২৬ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

নাহী এলুমিনিয়াম : শেয়ারহোল্ডারদের জন্য ১৭ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এরমধ্যে ১০ শতাংশ বোনাস এবং ৭ শতাংশ নগদ। কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৮ পয়সা।

৩০ জুন ২০১৮ তারিখে শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ১৪ টাকা ৭৮ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৪ ডিসেম্বর এবং রেকর্ড ডেট আগামী ২০ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালস : শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৩৫ পয়সা এবং শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ১৪ টাকা ১৯ পয়সা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী৬ ডিসেম্বর এবং রেকর্ড ডেট আগামী ২০ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

নুরানী ডায়িং : শেয়ারহোল্ডারদের জন্য ১৩ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এরমধ্যে ২ শতাংশ নগদ এবং ১১ শতাংশ বোনাস। কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫০ পয়সা।

৩০ জুন ২০১৮ তারিখে শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ১৩ টাকা ১০ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২০ ডিসেম্বর এবং রেকর্ড ডেট আগামী ১২ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

আনলিমা ইয়ার্ন : শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৫ পয়সা। ৩০ জুন তারিখে শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ১১ টাকা ৬ পয়সা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২০ ডিসেম্বর এবং রেকর্ড ডেট আগামী ২০ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

আইটি কনসাল্টেন্টস :  শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১৪ পয়সা। আগের বছর ইপিএস ছিল ১ টাকা ৪ পয়সা।

৩০ জুন ২০১৮ তারিখে শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ১৬ টাকা  ১৬ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৬ ডিসেম্বর এবং সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ১৫ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

বেক্সিমকো সিনথেটিকস : কর্তৃপক্ষশেয়ারহোল্ডারদের জন্য ‘নো ডিভিডেন্ড’ ঘোষণা করেছে। কোম্পানির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৩ টাকা ১২ পয়সা। আগের বছর ইপিএস ছিল ২ টাকা ৬২ পয়সা।

৩০ জুন ২০১৮ তারিখে শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ১৭ টাকা ৫৯ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ ডিসেম্বর এবং রেকর্ড ডেট আগামী ২৬ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

হামিদ ফেব্রিক্স : শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে  ২ টাকা ১  পয়সা। আগের বছর ইপিএস ছিল ৭৯ পয়সা।

৩০ জুন ২০১৮ তারিখে শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল  ৩৯ টাকা ৩৫ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ ডিসেম্বর এবং রেকর্ড ডেট আগামী ২৬ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

আর.এন স্পিনিং :  শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৮ পয়সা এবং শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৮ টাকা ৩৪ পয়সা। আগের বছর  একই সময়ে ইপিএস ছিল ৮৪ পয়সা এবং এনএভি ২১ টাকা ৩১ পয়সা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ ডিসেম্বর এবং রেকর্ড ডেট আগামী ২০ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

সিভিও পেট্রোকেমিক্যাল রিফাইনারি : শেয়ারহোল্ডারদের জন্য ২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে  ২৬ পয়সা। আগের বছর লোকসানে ছিল ৩ টাকা ৩৬ পয়সা।

৩০ জুন ২০১৮ তারিখে শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ১৪ টাকা  ৫৮ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২০ ডিসেম্বর এবং রেকর্ড ডেট আগামী ২২ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

ম্যাকসন্স স্পিনিং : শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৯ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৩৩ পয়সা।

৩০ জুন ২০১৮ তারিখে শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ১৯ টাকা ১০ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ২০১৯ সালের ৬ ফেব্রুয়ারি এবং রেকর্ড ডেট আগামী ৫ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।

মেট্রো স্পিনিং : শেয়ারহোল্ডারদের জন্য ২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৯ পয়সা। আগের বছর শেয়ার প্রতি লোকসান ছিল ৬৪ পয়সা।

৩০ জুন ২০১৮ তারিখে শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ১৫ টাকা ৫৩ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৭ ডিসেম্বর এবং রেকর্ড ডেট আগামী ২৫ নভেম্বর নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

শাইনপুকুর সিরামিক : শেয়ারহোল্ডারদের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪২ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৬ পয়সা।

৩০ জুন ২০১৮ তারিখে শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ২৮ টাকা ৬৮ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ ডিসেম্বর এবং রেকর্ড ডেট আগামী ২৬ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

দুলামিয়া কটন : নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানির শেয়ারপ্রতি লোকসান হয়েছে  ৩ টাকা ৭৫ পয়সা। ৩০ জুন ২০১৮ তারিখে শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ২৮ টাকা ৬৫ পয়সা (নেগেটিভ)।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১০ ডিসেম্বর এবং রেকর্ড ডেট আগামী  ১৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here