১২২ কোটি টাকা জিরো-কুপন বন্ড ইস্যু করবে এনভয় টেক্সটাইল

0
435

সিনিয়র রিপোর্টার : বন্ড ছেড়ে ১২২ কোটি ৪২ লাখ ৪০ হাজার টাকা  উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে  এনভয় টেক্সটাইল মিলস লিমিটেড।  ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, জিরো-কুপন বন্ড ইস্যুর মাধ্যমে এই অর্থ সংগ্রহ করা হবে। আর বন্ডটি হবে রিডিমেবল ও নন-কনভার্টেবল। অর্থাৎ মেয়াদ শেষে এই বন্ড অবসায়িত হবে।

বন্ডের কোনো অংশই শেয়ারে রূপান্তরিত হবে না। প্রাইভেট প্লেসমেন্ট তথা ব্যক্তিগত ও প্রাতিষ্ঠানিক যোগাযোগের মাধ্যমে এই বন্ড বিক্রি করা হবে।

বিভিন্ন মেয়াদের বন্ড ছেড়ে কাঙ্খিত অর্থ সংগ্রহ করবে এনভয় টেক্সটাইল। এর মধ্যে সবচেয়ে কম মেয়াদের বন্ডের মেয়াদ হবে ৬ মাস, আর সর্বোচ্চ মেয়াদ ৫ বছর। একজন বিনিয়োগকারীকে আনুপাতিক হারে সব মেয়াদের বন্ড কিনতে হবে। প্রতিটি বন্ডের মেয়াদ শেষে ওই বিনিয়োগকারী অভিহিত মূল্য ফেরত পাবেন।

আলোচিত বন্ডের ডিসকাউন্ট বা ছাড়ের হার হবে ৭.৭৫ শতাংশ। অর্থাৎ এক বছর মেয়াদী একটি বন্ডের অভিহিত মূল্য যদি হয় ১০০ টাকা, তাহলে একজন বিনিয়োগকারী তা ৯২ টাকা ২৫ পয়সায় কিনতে পারবেন।

উল্লেখ্য, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এর অনুমোদন সাপেক্ষে এই অর্থ সংগ্রহ করা হবে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here