হোলসিম সিমেন্টকে একীভূত করবে লাফার্জ

1
683

স্টাফ রিপোর্টার : লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেডের সাবসিডিয়ারি কোম্পানি হোলসিম সিমেন্ট (বাংলাদেশ) লিমিটেডকে একীভূতকরণের সিদ্ধান্ত নিয়েছে কোম্পানির পরিচালনা পর্ষদ। লাফার্জের শতভাগ সাবসিডিয়ারি কোম্পানি হোলসিম সিমেন্টকে (বাংলাদেশ) একীভূতকরণের জন্য পরিচালনা পর্ষদ সিদ্ধান্ত নিয়েছে।

কোম্পানি সূত্রে জানা গেছে, সিদ্ধান্ত কোম্পানির শেয়ারহোল্ডারদের অনুমোদন সাপেক্ষে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) আবেদন করা হবে। একই সঙ্গে আদালতের অনুমোদনও নেয়া হবে। আদালত ও বিএসইসির অনুমোদন পেলেই কোম্পানিটি একীভূতকরণ করা হবে।

কোম্পানির শেয়ার সর্বশেষ ৪০ টাকা ২০ পয়সা বেচাকেনা হয়েছে। পুঁজিবাজারে কোম্পানিটি ২০০৩ সালে তালিকাভুক্ত হয়। কোম্পানির অনুমোদিত মূলধন ১ হাজার ৪০০ কোটি টাকা এবং পরিশোধিত মূলধন ১ হাজার ১৬১ কোটি ৩৭ লাখ টাকা।

কোম্পানির শেয়ার সংখ্যা ১১৬ কোটি ১৩ লাখ ৭৩ হাজার ৫০০টি। এর মধ্যে উদ্যোক্তা পরিচালকদের কাছে ৬৪ দশমিক ৬৮ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিযোগকারীদের কাছে ১৬ দশমিক শূণ্য ২ শতাংশ, বিদেশি বিনিয়োগকারীদের কাছে ১ দশমিক শূণ্য ৩ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের কাছে ১৮ দশমিক ২৭ শতাংশ শেয়ার আছে।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here