হাক্কানি পাল্পের ঋণমান ‘ট্রিপল বি প্লাস’

0
463

স্টাফ রিপোর্টার : দীর্ঘমেয়াদে হাক্কানি পাল্প অ্যান্ড পেপার লিমিটেডের ঋণমান ‘ট্রিপল বি প্লাস’ ও স্বল্পমেয়াদে ‘এসটি-থ্রি’। কোম্পানির ২০১৬ সালের ৩০ জুন পর্যন্ত নিরীক্ষিত, ৩১ ডিসেম্বর পর্যন্ত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও অন্যান্য প্রাসঙ্গিক তথ্য পর্যালোচনা করে এ প্রত্যয়ন করেছে ক্রেডিট রেটিং ইনফরমেশন অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (সিআরআইএসএল)।

চলতি হিসাব বছরের দ্বিতীয় (অক্টোবর-ডিসেম্বর) প্রান্তিকে হাক্কানি পাল্পের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১৮ পয়সা, যেখানে আগের বছর একই সময়ে লোকসান ছিল ৯ পয়সা। পুনর্মূল্যায়নসহ ৩১ ডিসেম্বর কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ২৮ টাকা ৮৫ পয়সা, পুনর্মূল্যায়ন ছাড়া যা ১২ টাকা ৭ পয়সা।

এদিকে চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১৮ পয়সা, ২০১৫ সালের একই সময়ে যেখানে লোকসান ছিল ১৯ পয়সা।

৩০ জুন সমাপ্ত ২০১৬ হিসাব বছরের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে হাক্কানি পাল্প। এ সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৭২ পয়সা। ২০১৫ হিসাব বছরেও ৫ শতাংশ নগদ লভ্যাংশ পায় কোম্পানিটির শেয়ারহোল্ডাররা। তখন এর শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৫ পয়সা।

ডিএসইতে সর্বশেষ ৫২ টাকা ৩০ পয়সায় হাক্কানি পাল্পের শেয়ার লেনদেন হয়। গত এক বছরে এ শেয়ারের সর্বোচ্চ দর ছিল ৫৮ টাকা ৮০ পয়সা ও সর্বনিম্ন ৩৭ টাকা ৯০ পয়সা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here