‘হাওয়ায় ভাসছে’ আইটিসির শেয়ার দর

1
2403

স্টাফ রিপোর্টার : পেছনে কোন টান নেই। তর তর করে এগিয়ে যাচ্ছে প্রতিটি শেয়ারের দর। থেমে নেই কোন কার্যদিবসে, বাড়ছে তো বাড়ছেই ইনফরমেশন টেকনোলজি কনসালটেন্টস লিমিটেডের (আইটিসি) শেয়ার দর। বুধবার সকালে (১১.০৫ মিনিটে) দর ৬১.৯০ টাকায় শুরু হলেও ঘণ্টার ব্যবধানে তা বেড়ে হয়েছে ৬২.৪০ টাকা। দর বেড়েছে ৯.৮৬ শতাংশ।

লোকসানে থাকা কোম্পানির শেয়ার দর এমনভাবে বাড়তে থাকায় অনেক বিনিয়োগকারী বলছেন, হাওয়ায় ভাসছে আইটিসির শেয়ার দর। যে কোন সময় মাটিতে পড়তে পারে।

Screenshot_1
বুধবার সকালের সর্বোচ্চ দর বৃদ্ধির চিত্র

ডিএসই ওয়েবসাইটে দেখা যায়, শেয়ার দর বৃদ্ধির সর্বোচ্চ স্থানে রয়েছে আইটিসি কোম্পানি লিমিটেড। একই সঙ্গে শেয়ার হস্তান্তরের তালিকায় দেখা গেছে, শেয়ার হস্তান্তরের পরিমাণ খুবই কম।

ইনফরমেশন টেকনোলজি কনসালটেন্টস লিমিটেডের (আইটিসি) শেয়ার লেনদেন রোববার থেকে শুরু হয়েছে। সোমবার দ্বিতীয় দ্বিতীয় দিনে শেয়ার প্রতি দর ৪৬.৫০ টাকায় শুরু হলেও সেখানে থেমে থাকেনি

ডিএসইর ওয়েবসাইটে দেখা গেছে, ইনফরমেশন টেকনোলজি কনসালটেন্টস লিমিটেডের (আইটিসি) ওপেনিং প্রাইস ছিল ৩৬.৯০ টাকা। শুরুর একটু পরেই তা বেড়ে ৪৫ টাকার কাঠি স্পর্ষ করে ১০.৪২ মিনিটে ৪৩.৭০ টাকায় স্থির হতে দেখা যায়। এই ধারা অব্যহত রেখে বুধবার সকাল ১১.২০ মিনিটে দর ৬২.৪০ টাকায় স্থির হতে দেখা যায়।

Screenshot_2

যদিও লোকসান দিয়ে লেনদেন শুরু করেছে কোম্পানিটি। প্রতি বছরই কয়েক কোটি টাকা মুনাফা করে কোম্পানিটি। তবে পুঁজিবাজার থেকে অর্থ সংগ্রহ করার পরই পাল্টে যায় মুনাফার দৃশ্যপট। চিত্রের মাধ্যমে কোম্পানির সব তথ্য উপস্থাপন করা হল।
Screenshot_3
আইটিসি ১০ জানুয়ারি, রোববার থেকে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে ‘এন’ ক্যাটাগরিতে লেনদেন শুরু করে।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here