হাইডেলবার্গ সিমেন্টের আয় কমেছে, একীভূত হচ্ছে মেঘনা এনার্জি

0
358

স্টাফ রিপোর্টার : হাইডেলবার্গ সিমেন্ট দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন, ১৭) শেয়ার প্রতি আয় কমে হয়েছে ৪ টাকা ২১ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৬ টাকা ৪০ পয়সা। একইসঙ্গে হাইডেলবার্গ সিমেন্টের পরিচালনা পর্ষদ মঙ্গলবার মেঘনা এনার্জি লিমিটেড একীভূতকরণ করার খসড়া স্কিম অনুমোদন দিয়েছে।

কোম্পানি সূত্রে মঙ্গলবার জানা গেছে, আর ৬ মাসে (জানুয়ারি-জুন,১৭) কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছে ৯ টাকা ৫৫ পয়সা। এর আগের বছর একই সময়ে যা ছিল ১২ টাকা ৭১ পয়সা। ৩০ জুন ২০১৮ শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৪ টাকা। আগের বছর একই সময় ছিল ১২ টাকা ৮২ পয়সা।

এদিকে, হাইডেলবার্গ সিমেন্টের পরিচালনা পর্ষদ মেঘনা এনার্জি লিমিটেড একীভূতকরণ করার খসড়া স্কিম অনুমোদন দিয়েছে।

হাইডেলবার্গ সিমেন্ট মেঘনা এনার্জি একীভূতকরণ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের অনুমোদন সাপেক্ষে করা হবে। যা কোর্টে অনুমোদনের অপেক্ষায় রয়েছে। এর আগে চলতি বছরের ১৫ জানুয়ারি বাংলাদেশ ব্যাংক মেঘনা এনার্জির ৪০ লাখ ৫৬ হাজার ৪৫৭টি শেয়ার হস্তান্তরের অনুমতি দেয়।

উল্লেখ্য, মেঘনা এনার্জি লিমিটেড একটি বেসরকারি কোম্পানি। কোম্পানিটি ছোট বিদ্যুৎ প্লান্ট হিসাবে বিদ্যুৎ উৎপাদন ও সরবরাহ করে।

আর হাইডেলবার্গ সিমেন্ট ১৯৮৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। কোম্পানির মোট শেয়ারের মধ্যে ৬০ দশমিক ৬৭ শতাংশ উদ্যোক্তা পরিচালকের কাছে, ২৬ দশমিক ৫৪ শতাংশ শেয়ার প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে, ১ দশমিক ২৬ শতাংশ শেয়ার বিদেশি বিনিয়োগকারীদের কাছে এবং ১১ দশমিক ৪৭ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের কাছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here