স্বল্প সুদে ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের ঋণ দিবে আইসিবি

0
515

স্টাফ রিপোর্টার: পুঁজিবাজারে ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের সহায়তার জন্য ১০৪ কোটি ১৩ লাখ ৬৭ হাজার টাকা ঋণ সহায়তা দিয়েছে ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি)। স্বল্প সুদে ঋণ প্রদানের জন্য এই উদ্যোগ গ্রহণ করেছে আইসিবি।

মোট ঋণের মধ্যে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেডকে ৮৯ কোটি ১০ লাখ ৭৫ হাজার টাকা এবং ফিনিক্স সিকিউরিটিজ লিমিটেডকে ১৫ কোটি ২ লাখ ৯২ হাজার টাকা দেওয়া হয়েছে। সরকারি নির্দেশনা অনুযায়ী, প্রাপ্ত অর্থ দ্বারা ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের স্বল্প সুদে ঋণ সহায়তা দেবে ব্রোকারেজ হাউজ দুটি।

মঙ্গলবার বিডিবিএল ভবনে আইসিবি কার্যালয়ে প্রতিষ্ঠান দুটির অনুকূলে ঋণ সহায়তার জন্য চেক তুলে দেওয়া হয়। চেক তুলে দেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান ও আইসিবির ব্যবস্থাপনা পরিচালক কাজী ছানাউল হক।

অনুষ্ঠানে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেডের সিইও সোহেল রহমান এবং ফিনিক্স সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক খন্দকার শফিকুর রহিম নিজ নিজ প্রতিষ্ঠানে চেক গ্রহণ করেন।

এসময় বিএসইসি পরিচালক মো. জাহাঙ্গীর আলম, বাংলাদেশ ব্যাংকের ডিজিএম আনোয়ারুল ইসলাম, আইসিবির ডিএমডি মো. মোসাদ্দেক আলম, মহাব্যবস্থাপক কামাল হোসেন গাজী এবং আইসিবির বিশেষ সহায়তা তহবিলের উপ-মহাব্যবস্থাপক মো. নজরুল ইসলাম উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, পুঁজিবাজারে ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের ঋণ সহায়তা দিতে সরকার ৯০০ কোটি টাকার তহবিল গঠন করেছে। আর্থিক প্রতিষ্ঠান বিভাগের ২০১৩ সালের ১৯ আগস্ট জারিকৃত নীতিমালা অনুসরণ করে ঋণ ব্যবস্থাপনা করে আসছে আইসিবি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here