আরাধনার ফসলে ‘উদ্বিগ্ন হওয়ার কিছু নেই’

0
4302

সিনিয়র রিপোর্টার : বাজার নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। শেয়ারবাজারে যে স্বস্থি ফিরে এসেছে- এটা দীর্ঘ দিনের আরাধনার ফসল। দেশের সকল সূচক ভালো। তাই বাজার নিয়ে আশঙ্কা করার কিছু নেই। এখন পর্যন্ত বাজার স্থিতিশীলতার আমরা সব আভাস পাচ্ছি।

সম্ভাবনার এমন কথা বলেন ডিএসই ব্রোকার্স এ্যাসোসিয়েশনের (ডিবিএ) প্রেসিডেন্ট আহমেদ রশীদ লালী।

আশঙ্কার কথা উড়িয়ে দিয়ে তিনি স্টক বাংলাদেশকে আহমেদ রশীদ লালী বলেন, দেশের পুঁজিবাজারে স্বস্তি ফিরে এসেছে। বাজার নিয়ে আমরা আরো আশাবাদী। আমরা অনেক আগে থেকেই এর জন্য অপেক্ষা করছিলাম। অবশেষে তা যখন পেয়েছি, তখন উৎকণ্ঠা কাজ করছে- কতোদিন এমন অবস্থায় থাকবে বাজার?

প্রতিত্তোরে বৃহস্পতিবার বিকালে লালী বলেন, বিগত দিনে সব খাতের অবস্থা ভাল থাকলেও ব্যাংকখাতটি ছিল পিছিয়ে। এখন আর্থিকখাতের কোম্পানিগুলোর শেয়ারও মাথাচাড়া দিয়ে উঠছে; তবে দুটো-একটা বাদে। বিনিয়োগকারী এখন অন্য খাতের শেয়ার ছেড়ে ব্যাংকের দিকে এগিয়ে যাচ্ছেন। যে কারণে সূচকের গতি আরও বেড়েছে। পরিস্থিতি আরও ভাল হচ্ছে এবং হবে।

আহমেদ রশীদ আরও বলেন, দেশে বিনিয়োগ পরিস্থিতি অনেক ভাল। ধ্বস ঠেকাতে নিয়ন্ত্রণ কমিশন, সরকার এবং সংশ্লিষ্টরা পুঁজিবাজারের অনেক সংস্কার করেছে। যে কারণে দেশি-বিদেশি বিনিয়োগকারীদের বাজারের প্রতি আগ্রহ বেড়েছে। অন্যদিকে বিনিয়োগকারীদের আস্থাও ফিরে এসেছে। তাই এখন আশঙ্কার কোন কারণ দেখছি না।

সব মিলিয়ে পুঁজিবাজারে চলছে উৎসব মূখর পরিবেশ। তাই আশঙ্কা ঠেকিয়ে সুদিন ধরে রাখার বিষয়ে তিনি সিকিউরিটজ আইন সবাইকে মেনে চলার আহ্বান জানান। আমাদের সবাইকে আইন-কানুন সঠিকভাবে পরিপালন করতে হবে বলেন তিনি।

তাহলে সবার আস্থা অটুট থাকবে, সেই সাথে থাকবে স্থিতিশীলতা বলেন রশীদ লালী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here