স্ট্যান্ডার্ড সিরামিক ২% নগদ লভ্যাংশ দেবে

0
106

স্টাফ রিপোর্টার : স্ট্যান্ডার্ড সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড ৩০ জুন সমাপ্ত ২০১৮ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ২ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। কোম্পানির উদ্যোক্তা পরিচালকরা এ লভ্যাংশের অংশ পাবেন না।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, উদ্যোক্তা ও পরিচালকদের হাতে কোম্পানিটির ১৮ লাখ ৪১ হাজার ৭২টি শেয়ার রয়েছে। ২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণার কারণে সাধারণ শেয়ারহোল্ডারদের লভ্যাংশের পরিমাণ হচ্ছে ৯ লাখ ২৩ হাজার ৯১৫ টাকা।

বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ ডিসেম্বর ও রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৭ নভেম্বর।

৩০ জুন সমাপ্ত ২০১৮ হিসাব বছরে এর শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫৮ পয়সা ও শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ১৪ টাকা ৯৬ পয়সা।

এদিকে, উন্নয়নের অংশ হিসেবে মূলধনী যন্ত্রপাতি আমদানি করবে কোম্পানিটি। জাপান থেকে নতুন ব্রান্ডের জিগার মেশিন ক্রয়ে ব্যয় হবে প্রায় ৪ কোটি ৫০ লাখ টাকা। মেশিনারি স্থাপনের পরে উৎপাদন ক্ষমতা বাড়বে স্টান্ডার্ড সিরামিকের। একই সঙ্গে উত্পাদন খরচও কিছুটা কমবে বলে আশা প্রকাশ করছেন কোম্পানির পর্ষদ।

২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ দেয় নি স্ট্যান্ডার্ড সিরামিক। সর্বশেষ হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৩৯ পয়সা। হিসাব বছর শেষে কোম্পানির এনএভিপিএস দাঁড়ায় ১৩ টাকা ৫১ পয়সায়।

২০১৬ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেয় স্ট্যান্ডার্ড সিরামিক। সে হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয় ১ টাকা ৬ পয়সা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here