স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের মর্গেজ ওয়ান চালু

0
196

স্টাফ রিপোর্টার : রিটেইল গ্রাহকদের জন্য ‘মর্গেজ ওয়ান’ নামে নতুন উদ্ভাবনী ঋণব্যবস্থা চালুুর ঘোষণা দিয়েছে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ। মঙ্গলবার ঢাকার স্থানীয় একটি হোটেলে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা নাসের এজাজ বিজয়, রিটেইল ব্যাংকিং প্রধান আদিত্য ম্যান্ডলসহ উর্ধ্বতন কর্মকর্তারা।

অনুষ্ঠানে জানানো হয়, হোম ফাইন্যান্সিং ‘মর্গেজ ওয়ান’ একটি অপ্রতিদ্বন্দী ঋণ সেবা। যা হোম লোনের ধারায় ভিন্ন মাত্রা যোগ করবে। বর্তমান সময়ে যে সব হোম লোন চালু রয়েছে তাতে একজন গ্রাহক তার পূর্ন ঋণের অপরিশোধিত আমানতের উপর সুদ প্রদান করে থাকেন।

‘মর্গেজ ওয়ান’ এর মাধ্যমে একজন গ্রাহক শুধুমাত্র তার গৃহিত ঋণের স্থিতি এবং তার চলতি হিসাবের স্থিতির পার্থক্যের উপর সুদ প্রদান করবেন। এক্ষেত্রে ঋণ স্থিতির সর্বোচ্চ ২৫ শতংশ পর্যন্ত তার চলতি হিসাবে দৈনন্দিন স্থিতির সাথে সমন্নয় হতে পারে।
চলমান অন্যান্য হোম লোনের চেয়ে ‘মর্গেজ ওয়ান’ একজন গ্রাহককে অতিদ্রæত এবং অল্প সুদে তার গৃহিত ঋণের স্থিতি পরিশোধের সুযোগ করে দেয়। ঋণের লিংক্ড কারেন্ট এ্যাকাউন্ট থেকে গ্রাহক স্বাচ্ছন্দে যেকোন সময় লেনদেন করতে পারেন।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা নাসের এজাজ বিজয় বলেন, অতীতের যে কোন সময়ের চেয়ে বর্তমানে আমরা দ্রুততম গতিতে চলছি। তেমনি আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, ভবিষ্যতে এই গতি সময়ের সাথে সাথে আরও বৃদ্ধি পাবে।

রিটেইল ব্যাংকিং প্রধান আদিত্য ম্যান্ডলই বলেন, এর মাধ্যমে গ্রাহকদের বিশেষায়িত সেবা প্রদান করা হবে। যা হোম লোন সুবিধা ও সঞ্চয় প্রবণতাকে উৎসাহিত করবে। ‘মর্গেজ ওয়ান’ এর মাধ্যমে নূন্যতম এবং কার্যকরী অল্প সুদ হার, স্বল্প মেয়াদে অর্থায়ন এবং তহবিল ব্যবস্থাপনায় নমনীয়তা থাকবে।

উল্লেখ্য, স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ, বাংলাদেশের সবচেয়ে প্রাচীন আর্থিক প্রতিষ্ঠান এবং একমাত্র বিদেশী ব্যাংক যারা ব্যাংকিং এর সব ধরনের সেবা প্রদান করে থাকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here