স্টাফ রিপোর্টার: বিনিয়োগকারীদের সচেতনতা বৃদ্ধি, বিনিয়োগ কৌশল এবং মূলধনী লাভ (ক্যাপিটাল গেইন) ও লভ্যাংশ উত্তোলনসহ পুঁজিবাজার সম্পর্কে সঠিক দিক-নির্দেশনামূলক টেকনিক্যাল ও ফান্ডামেন্টাল বিষয়ে বিভিন্ন কোর্সের ওপর প্রশিক্ষণ দিয়ে আসছে স্টক বাংলাদেশ।

এরই ধারাবিাহিকতায় ১৩ এবং ১৪ এপ্রিল রাজধানীর কারওয়ান বাজারে অবস্থিত ঢাকা ট্রেড সেন্টারে (১৫ তলায়) ৬৬তম ‘বেসিক টেকনিক্যাল অ্যানালাইসিস এক্সিকিউটিভ কোর্স’ অনুষ্ঠিত হয়। টেকনিক্যাল অ্যানালাইসিস কোর্সে উদ্দীপ্ত বিনিয়োগকারীরা কোর্স শেষে স্টক বাংলাদেশের ভূয়সী প্রশংসা করেন।

খন্দকার লাবিব রহমান কোর্স শেষে স্টক বাংলাদেশকে বলেন, “একটি সুন্দর মার্কেট তৈরির পূর্বশর্ত হচ্ছে সাধারণ বিনিয়োগকারীদের প্রশিক্ষণ প্রদান করা। এক্ষেত্রে স্টক বাংলাদেশ গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে।”

এংকোর সিকিউরিটিজের ব্যবস্থাপক মহিবুর রহমান স্টক বাংলাদেশকে ধন্যবাদ জানিয়ে বলেন, “এটা আমার জন্য একটি বড় অভিজ্ঞতা ছিল। কোর্সটি বিনিয়োগের ক্ষেত্রে ফলপ্রসূ ভুমিকা রাখবে বলে আমি মনে করি।”

এছাড়াও কোর্সে অংশগ্রহণ করেন ইবিএল সিকিউরিটিজের সহকারী উপ-সভাপতি মো. আব্দুর রহমান, সিনিয়র অফিসার মির মোহাম্মদ আনোয়ার হোসেন, প্রিন্সিপাল অফিসার মোহাম্মদ মইনুল ইসলাম, বাঙ্কো সিকিউরিটিজের কর্মকর্তা মো. আব্দুল আলী এবং বিনিয়োগকারী এম ডি গোলাম মোস্তফা সরকার।

প্রশিক্ষণ প্রদান করেন স্টক বাংলাদেশের রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট বিভাগের প্রধান গবেষক মো. মুশফিকুর রহমান এবং গবেষক মো. মাহবুব হোসেন। কোর্স কো-অরডিনেটর হিসেবে দায়িত্ব পালন করেন মোহাম্মাদ মহসীন।

উল্লেখ্য, স্টক বাংলাদেশ সাধারণ বিনিয়োগকারীদের জন্য যেসব প্রশিক্ষণ দিয়ে থাকে, নিচে তার তালিকা প্রকাশ করা হলো –

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here