স্টাফ রিপোর্টার : স্টক বাংলাদেশ লিমিটেডের Executive Training Program on standard training on vat বিষয়ে ১০ দিনব্যাপী প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। ভ্যাট বিষযে গত ৮ মার্চ থেকে ও ১৬ এপ্রিল পর্যন্ত কোম্পানির নিজস্ব কর্যালয়ে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণার্থীদের মাঝে সার্টিফিকেট প্রদান করছেন প্রশিক্ষকVat- 2

প্রশিক্ষণার্থীদের মাঝে সার্টিফিকেট প্রদান করছেন প্রশিক্ষক
প্রশিক্ষণার্থীদের সঙ্গে শিক্ষক

 

রাজধানীর কারওয়ান বাজারে স্টক বাংলাদেশ লিমিটেডের নিজস্ব কার্যালয়ে কোর্স শেষে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়েছে। কর্মশালায় প্রশিক্ষক ছিলেন রাজস্ব বিভাগের পরিচালক (Central intelligence cell) ড. মোহাম্মদ আব্দুর রব। প্রশিক্ষণ চলে প্রত্যেক শনিবার ও বুধবার সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত ৩০ ঘণ্টা।

প্রশিক্ষণে অংশগ্রহণ করেন- বেক্মিকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড, খাদিম সিরামিকস, মিরপুর সিরামিকস, লঙ্কা-বাংলা ফাইন্যান্স, নভোনরডিক্স, ডেল্টা লাইফ ইন্সুরেন্স, কারিতাস বাংলাদেশসহ অনেক বেসরকারি সংস্থার কর্মকর্তারা। আসন সংখ্যা সীমিত হওয়ায় এবারের কর্মশালায় প্রত্যেক প্রশিক্ষাণার্থীকে সুযোগ দেয়া সম্ভব হয়নি বলে জানায় স্টক বাংলাদেশ কর্তৃপক্ষ। আগামী ২৪ এপিল থেকে ২৫ জুন এ বিষয়ে আবারো প্রশিক্ষণ চলবে।

প্রশিক্ষণ বিষয়ে স্টক বাংলাদেশের প্রশাসনিক কর্মকর্তা তৌফিকুল আরিফ জানান, পুঁজিবাজারে সাফল্যের জন্য প্রশিক্ষণের বিকল্প নেই। যে কারণে আগামীতে আমাদের আরো প্রশিক্ষণ চলবে। তবে এবারে আসন সংখ্যা ছিল সীমিত, যে কারণে অনেক আগ্রহীকে আমরা প্রশিক্ষণে স্থান দিতে পারিনি। যে কারণে আগামী ২৪ এপিল থেকে ২৫ জুন পর্যন্ত ভ্যাট বিষয়ে ফের কর্মশালা হাতে নেয়া হয়েছে।

উল্লেখ্য, স্টক বাংলাদেশ লিমিটেড ভ্যাট ছাড়াও Executive Training Program on Technical Analysis বিষয়ে প্রশিক্ষণ দিয়ে থাকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here