stock - 3স্টাফ রিপোর্টার : স্টক বাংলাদেশ লিমিটেডের ২ দিনব্যাপী Executive Training Program on Technical Analysis বিষয়ে প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। পুঁজিবাজার বিষযে বিনিয়োগকারীদের অতি আগ্রহের কারণে গত ৩১ জানুয়ারি ও ১ ফেব্রুয়ারি চট্টগ্রাম আগ্রবাদের আইয়ুব টাওয়ারে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রশিক্ষক ছিলেন মোঃ নাফিজুর রহমান ও শামনুন বিন জাফর। প্রশিক্ষণ সকাল সাড়ে ৯টা থেকে চলে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত।

এ বিষয়ে প্রশিক্ষক মোঃ নাফিজুর রহমান বলেন, চট্টগ্রামের প্রশিক্ষাণার্থীদের ব্যাপক আগ্রহ রয়েছে। তারা টেননিক্যাল এনালাইসেস বিষয়ে আরো উচ্চতর প্রশিক্ষণ নিতে চান। তিনি আরো বলেন, সাধারণ বিনিয়োগকারীদের আগ্রহের ভিত্তিতে স্টক বাংলাদেশ কর্তৃপক্ষ আরো নতুন বিষয়ে প্রশিক্ষণ দিতে পারে, যাতে বিনিয়োগকারীরা নিজেদের সফল হিসেবে দেখতে পান।

Stock -- 2দু’দিনব্যাপী প্রশিক্ষণ গ্রহণের পর চট্টগ্রামের ভিশন ক্যাপিট্যাল ম্যানেজমেন্টের কর্মকর্তা মোহাম্মদ খুরশিদ আলম  বলেন, এ ধরণের কোর্স যেন ভবিষ্যতেও করা হয়। এই প্রশিক্ষণের মাধ্যমে বিনিয়োগকারীরা পুঁজিবাজার সম্পর্কে আরো অধিক ধারণা পাবেন।

বি রিচ লিমিটেডের এক্সিকিউটিভ অপারেশন অফিসার সঞ্জয় সাহা পুঁজিবাজারের বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণের জন্য স্টক বাংলাদেশকে নতুন শাখা অফিস খোলার অনুরোধ জানান। দুদিনব্যাপী সফল কর্মশালা শেষে প্রশিক্ষাণার্থীদের মধ্যে সার্টিফিকেট প্রদান করা হয়।

কর্মশালায় প্রশিক্ষক মোঃ নাফিজুর রহমান প্রশিক্ষাণার্থীদের মধ্যে সার্টিফিকেট প্রদান করেন
কর্মশালায় প্রশিক্ষক মোঃ নাফিজুর রহমান প্রশিক্ষাণার্থীদের মধ্যে সার্টিফিকেট প্রদান করেন

এ বিষয়ে স্টক বাংলাদেশের প্রশাসনিক কর্মকর্তা তৌফিকুল আরিফ জানান, পুঁজিবাজারে সাফল্যের জন্য প্রশিক্ষণের বিকল্প নেই। যে কারণে আগামীতেও চট্টগ্রামে আমাদের আরো প্রশিক্ষণ চলবে। তবে এবারে আসন সংখ্যা ছিল সীমিত, যে কারণে অনেক আগ্রহীকে আমরা প্রশিক্ষণে স্থান দিতে পারিনি।

আরিফ বলেন, আগামীতে তাদের কথা মাথায় রেখে আমরা আরো বিভিন্ন ধরণের প্রশিক্ষণের ব্যবস্থা করবো।

উল্লেখ্য, স্টক বাংলাদেশ লিমিটেডের Executive Training Program on Technical Analysis বিষয়ে প্রশিক্ষণ সপ্তমবারের মতো অনুষ্ঠিত হল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here