স্কয়ার ফার্মা একাই একশ!

0
710
স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত স্কয়ার ফার্মাসিউটিক্যালসের একদিনে শত কোটি টাকা মূল্যের শেয়ার কেনা-বেচা হয়েছে । আর ঢাকা স্টক এক্সচেঞ্জেই (ডিএসই) হয়েছে এ পরিমাণ লেনদেন। বুধবার ডিএসইতে কোম্পানিটির ১০১ কোটি টাকা মূল্যের শেয়ার কেনা-বেচা হয়। যা ওই স্টক এক্সচেঞ্জের মোট লেনদেনের ১৯ শতাংশ প্রায়।

এদিকে বুধবারও ডিএসইতে লেনদেনের নেতৃত্ব ভাগাভাগি করে ধরে রাখে লাফার্জ সুরমা সিমেন্ট ও গ্রামীণফোন লিমিটেড (জিপি)।  এদিন লেনদেনের শীর্ষে অবস্থান নেওয়া লাফার্জের  ৭৭ কোটি ৫৩ লাখ টাকা মূল্যের শেয়ার কেনা-বেচা হয়। আর জিপির শেয়ারের লেনদেন দাঁড়ায় ৩৯ কোটি ৭৯ লাখ টাকার। আলোচিত তিন কোম্পানির শেয়ারের দখলে চলে যায় ডিএসইর মোট লেনদেনের ৪১ শতাংশ। মোট লেনদেনের পরিমাণ দাঁড়ায় ২১৮ কোটি টাকা।

পাবলিক মার্কেটে লেনদেনের দিক থেকে স্কয়ার ফার্মার অবস্থান ছিল সপ্তম স্থানে। এ বাজারে কোম্পানিটির ১৩ কোটি ১৩ লাখ টাকা মূল্যের শেয়ার লেনদেন হয়। কিন্তু ব্লক মার্কেটের লেনদেনের সুবাদে মোট লেনদেন শত কোটি টাকা ছাড়িয়ে যায়।

বুধবার ডিএসইতে ব্লক মার্কেটে স্কয়ার ফার্মার ৮৭ কোটি  ৪৯ লাখ টাকা মূল্যের শেয়ার লেনদেন হয়। পাবলিক মার্কেটে শেয়ারটির ক্লোজিং প্রাইস ছিল ২৭৯ টাকা ২০ পয়সা। এদিন শেয়ারটির সর্বোচ্চ দাম উঠে ২৮১ টাকা ৬০ পয়সা, আর সর্বনিম্ন দর ছিল ২৭৫ টাকা ২০ পয়সা। কিন্তু ব্লক মার্কেটে সব লেনদেনই হয় ২৭৬ টাকা দরে। ১০ টি হাওলার মাধ্যমে ৩১ লাখ ৭০ হাজার শেয়ার কেনা-বেচা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here