সোমবার থেকে এমারেল্ড অয়েলের আইপিও আবেদন

0
305
স্টাফ রিপোর্টার : নতুন বছরের প্রথম সপ্তাহে শুরু হচ্ছে এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও)  আবেদন। সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস আগামী  সোমবার (৬ জানুয়ারি) থেকে আইপিও আবেদনের টাকা সংগ্রহ শুরু হয়ে শেষ হবে ১২ জানুয়ারি।
প্রবাসী বিনিয়োগকারীদের জন্য এ সুযোগ থাকবে ২১ জানুয়ারি পর্যন্ত। কোম্পানির শেয়ার বিভাগের কর্মকর্তা মেহেরুন্নেচ্ছা তথ্য নিশ্চিত করেন। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) গত ১৯ নভেম্বর এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) অনুমোদন দেয়।
তবে প্রবাসী বিনিয়োগকারীদের (এনআরবি) এই আবেদনপত্র জমা নেয়া হবে রাজধানীর এজিবি কলোনীতে। এই সুযোগ থাকবে ২১ জানুয়ারি পর্যন্ত। সপ্তাহের শেষ দিন বৃহস্পতিবার এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের কর্তৃপক্ষ ও সিএসই এই তথ্য নিম্চিত করেছে।
রাজধানীর এজিবি কলোনির কমিউনিটি সেন্টারে (মতিঝিল আইডিয়াল স্কুলের বিপরীতে) প্রবাসী বিনিয়োগকারীদের জন্য আইপিও আবেদন সকাল ১০ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত জমা নেয়া হবে। প্রবাসীরা ২১ জানুয়ারি পর্যন্ত আবেদন করতে পারবেন।
প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে, এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেড আইপিওর মাধ্যমে শেয়ারবাজারে ২ কোটি শেয়ার ছেড়ে ২০ কোটি টাকা সংগ্রহ করবে। পুঁজিবাজারে অনুমোদন পাওয়া প্রতিষ্ঠানটির প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা। তবে কোন প্রিমিয়াম ধরা হয়নি। আইপিওর মাধ্যমে সংগৃহীত টাকা কোম্পানির মেয়াদি ঋণ পরিশোধ, চলতি মূলধন এবং আইপিও খাতে ব্যয় করবে।
গত ৩০ জুন ২০১৩ আর্থিক প্রতিবেদন অনুযায়ী এমারেল্ড অয়েলের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ দশমিক ৮৫ টাকা এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১৪ দশমিক ০৬ টাকা। কোম্পানির আইপিও’র ইস্যু ব্যবস্থাপকের দায়িত্বে রয়েছে অ্যালায়েন্স ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড।
ইস্যু ব্যবস্থাপকের দায়িত্বে রয়েছে- অ্যালায়েন্স ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here