সোমবার আইসিটি এক্সপো-২০১৫

0
645

স্টাফ রিপোর্টার : প্রস্ফুটিত দেশীয় প্রযুক্তি শিল্পের টেকসই উন্নয়ন ও সম্ভাবনার প্রতিচিত্র তুলে ধরতে শুরু হতে যাচ্ছে ‘বাংলাদশ আইসিটি এক্সপো ২০১৫’। আজ সোমবার (১৫ জুন) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিতব্য এই মেলা আগামী ১৭ জুন পর্যন্ত চলবে। দেশের সবচেয়ে বড় প্রযুক্তি আয়োজন ‘বাংলাদেশে আইসিটি এক্সপো-২০১৫’ উদ্বোধন করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

বাংলাদেশ সরকারের ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) যৌথভাবে এই প্রদর্শনী ও মেলার আয়োজন করছে। আয়োজন সহযোগী হিসেবে রয়েছে বাংলাদেশ সরকারের আইসিটি বিভাগ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্প, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল, বেসিস, সিটিও ফোরাম এবং আইএসপিএবি।

মেলার প্লাটিনাম স্পন্সর হিসেবে ডেল ও এইচপি, গোল্ড স্পন্সর কনিকা মিনোল্টা এবং মাইক্রোল্যাব এবং  সিলভার স্পন্সর প্রোলিংক ও এন আরবি গ্লোবাল ব্যাংক লিমিটেড অংশ নেবে। আইসিটি এক্সপো ২০১৫’তে নবীনদের জন্য থাকবে ‘ইনোভেশন জোন’।

নানা উদ্ভাবন প্রদর্শনের পাশাপাশি গেইমিং প্রতিযোগিতা, রোবট শো, সেলব্রেটি শো প্রদর্শিত হবে এই জোনে। শিশুদের জন্যও থাকবে বিশেষ চিত্রাঙ্কণ প্রতিযোগিতা। আগামী ১৬ জুন বিকেল ৪টায় বয়স ভিত্তিক দুই বিভাগে ‘তোমার ভবিষৎ স্বপের ডিভাইস’ বিষয়ক অঙ্কণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here