সোনালী পেপার রাইট শেয়ার চায়, লভ্যাংশ ঘোষণা

0
309

স্টাফ রিপোর্টার : সোনালী পেপার অ্যান্ড বোর্ড মিলস লিমিটেড ৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে সমাপ্ত হিসাব বছরে  শেয়ারহোল্ডারদের ৪০ শতাংশ (২০ নগদ এবং ২০ শতাংশ বোনাস) লভ্যাংশ দেবে। একই সঙ্গে যন্ত্রপাতি কেনার জন্য রাইট শেয়ার ইস্যুর মাধ্যমে পুঁজিবাজার থেকে আবারও অর্থ উত্তোলন করবে।

প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) ২০২০ সালে পুনরায় তালিকাভুক্ত হওয়া কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যে একটি শেয়ারে বিপরীতে ২টি শেয়ার ছেড়ে বাজার থেকে অর্থ উত্তোলন করতে সিদ্ধান্ত নিয়েছে পরিচালনা পর্ষদ।

কোম্পানিটি দুইটি সাধারণ শেয়ারের বিপরীতে একটি রাইট শেয়ার ইস্যু করবে। কোম্পানির ১ কোটি ৮৩ লাখ ২ হাজার ৮৮৪টি শেয়ারের সঙ্গে ৯১ লাখ ৫১ হাজার ৪৪২টি শেয়ার ইস্যু করবে।

১০ টাকা অভিহিত মূল্যের মোট ৯ কোটি ১৫ লাখ ১৪ হাজার ৪২০ টাকার শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলন করবে সোনালী পেপার। এই টাকায় কোম্পানির ব্যবসা সম্প্রসারণের জন্য যন্ত্রাংশ কেনা হবে।

তবে রাইট শেয়ার ইস্যুর বিষয়টি চূড়ান্ত অনুমোদন দিলে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এরপরই কোম্পানিটি অর্থ উত্তোলন করতে পারবে।

রাইট শেয়ার ইস্যু সংক্রান্ত বিষয়ে শেয়ারহোল্ডারদের সম্মতির জন্য কোম্পানির বিশেষ সাধারণ সভা (ইজিএম) আগামী ১১ নভেম্বর এবং রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৭ অক্টোবর।

ঢাকা স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষ রোববার জানায়, ৩০ জুন ২০২১ সালের সমাপ্ত বছরে শেয়ারহোল্ডারদের জন্য ৪০ শতাংশ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে কোম্পানিটি। এর মধ্যে ২০ শতাংশ নগদ আর ২০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেবে কোম্পানিটি।

কোম্পানির শেয়ারপ্রতি আয় হয়েছে ৪ টাকা ৮৯ পয়সা এবং সম্পদ মূল্য হয়েছে ২৮৪ টাকা ৩৩ পয়সা।

উল্লেখ্য, ১৮ কোটি ৩০ লাখ টাকা পরিশোধিত মূলধনের সোনালী পেপারের শেয়ার দাম গত বৃহস্পতিবার ছিল ৪৫২ টাকা ৫০ পয়সা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here